ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বিদেশে চিকিৎসা নেওয়া বন্ধ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
‘বিদেশে চিকিৎসা নেওয়া বন্ধ করতে হবে’

ঢাকা: দেশের মানুষের বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার কারণ খুঁজে বের করা উচিৎ জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বিদেশে চিকিৎসা নেওয়া বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশনের ১১তম ন্যাশনাল সাইন্টিফিক কনফারেন্স-২০২২’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে ফিজিক্যাল মেডিসিন চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশে নতুন মাত্রা যোগ হয়েছে এবং ফিজিক্যাল মেডিসিন চিকিৎসা সেবা বেড়েছে। আমাদের আরও এগিয়ে যেতে হবে।  

দেশ থেকে অনেকের বিদেশে চিকিৎসা গ্রহণ প্রসঙ্গে ফরহাদ হোসেন বলেন, বিদেশে চিকিৎসা নেওয়ার কারণ আমাদের খুঁজে বের করতে হবে। বিদেশে চিকিৎসা নেওয়া বন্ধ করতে হবে। বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার ফলে অনেক অর্থ ব্যয় হয়। বাংলাদেশ চিকিৎসা ক্ষেত্রে অনেক ভালো করছে, কারণ আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং আমাদের ডাক্তাররা অনেক প্রতিভাবান, সহযোগীতা পূর্ণ মনোভাবের।

ফিজিক্যাল মেডিসিন এবং রিহ্যাবিলিটেশন অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ অনেক ভালো কাজ করছে উল্লেখ করে জনপ্রশাসন মন্ত্রী বলেন, বর্তমান সময়ে ফিজিক্যাল মেডিসিন এসোসিয়েশন অনেক ছোট আকারের থাকলেও আগামীতে এটা অনেক বড় হবে। আমি ভবিষ্যতে আপনাদের সব রকমের উন্নতি কামনা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবাই চিকিৎসা ক্ষেত্রে সহযোগীতার বিষয়ে অনেক আন্তরিক। দেশের চিকিৎসা ক্ষেত্রের উন্নতিতে প্রধানমন্ত্রীসহ সবাই অনেক খুশি হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, আমি সব সময় সরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণ করি। আমাকে আপনারা যেভাবে সেবা দেন, একজন সাধারণ মানুষকেও সেভাবে সেবা দেবেন- এটাই প্রত্যাশা করি। সাধারণ মানুষকে চিকিৎসা দেওয়ার সময় তারা আপনার আত্মীয় এবং আপনজন ভেবে চিকিৎসা দেবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আরকেআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।