ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় ৪৮ বিএনপি নেতাকর্মীর নামে চার্জগঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
খুলনায় ৪৮ বিএনপি নেতাকর্মীর নামে চার্জগঠন

খুলনা: খুলনায় পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জন নেতাকর্মীর নামে চার্জগঠন করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার এই চার্জগঠন করেন।

জানা গেছে, ২০১৭ সালের ১২ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সরকার উচ্ছেদ, কেপিআই এলাকায় ধ্বংসাত্বক কার্যকলাপ ও নাশকতার উদ্দেশ্যে সমবেত হওয়ার অভিযোগে সোনাডাঙ্গা থানায় মামলা করে পুলিশ। সোনাডাঙ্গা থানা পুলিশের এসআই সজিৎ কুমার বিশ্বাস বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করা হয়।

২০১৮ সালে ১৫ অক্টোবর মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করেন সোনাডাঙ্গা থানার এসআই রহিত কুমার বিশ্বাস। এতে বিএনপির সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জনকে চার্জশিটভুক্ত আসামি করা হয়।

আসামী পক্ষে আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)/২৫ ধারা অনুযায়ী বিচারের জন্য চার্জ গঠন করা হয়েছে। চার্জগঠন শুনানীতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাড. লুৎফুল কবির নওরোজ। আসামীপক্ষে অংশ নেন অ্যাড. গোলাম মওলা, লস্কর শাহ্ আলম ও মো. রফিকুল ইসলাম।

এর আগে গত ২৫ আগস্ট পুলিশের দায়েরকৃত আলাদা নাশকতার মামলায় খুলনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ নেতাকর্মীর নামে চার্জগঠন করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।