ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

খালিদীর বিরুদ্ধে দুদকের চার্জশিট গ্রহণ ১০ জুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
খালিদীর বিরুদ্ধে দুদকের চার্জশিট গ্রহণ ১০ জুন

ঢাকা: অবৈধ সম্পদ ও মানি লন্ডারিংয়ের অভিযোগে অনলাইন পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের দাখিল করা চার্জশিট গ্রহণের জন্য আগামী ১০ জুন দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৮ এপ্রিল) এ মামলার চার্জশিট আদালতে উপস্থাপন করা হয়।

এরপর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামছ জগলুল হোসেন চার্জশিটের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানির জন্য এ দিন ধার্য করেন।

আদালতে দুদকের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আক্কাস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি দুদকের পক্ষ থেকে এ চার্জশিটের অনুমোদন দেওয়া হয়। চার্জশিটে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৭ (১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২), ৪(৩) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, সাউথ ইস্ট ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। এই টাকা তিনি প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন মর্মে তথ্য-উপাত্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
কেআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।