ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির ভাইস চেয়ারম্যান মিন্টুর হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
বিএনপির ভাইস চেয়ারম্যান মিন্টুর হাইকোর্টে জামিন

ঢাকা: ফেনীর সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুই মামলায় বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।  

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন আইনজীবী আকতার রসুল মুরাদ, সৈয়দ নুরে আলম সিদ্দিকী, মোসাদ্দেক বিল্লাহ।  

সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। গত ২৯ আগস্ট বিকেল ৪টায় বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।  

পরদিন ৩০ আগস্ট সোনাগাজী মডেল থানায় আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপির ও অঙ্গসংগঠনের ৩৪৪ নেতাকর্মীর নামে পৃথক দুটি মামলা করে পুলিশ।

দুটি মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) সুরজিৎ বড়ুয়া ও এসআই মাইন উদ্দিন।

মামলার অন্যান্য আসামিরা হলেন- সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি ও চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জামাল উদ্দিন সেন্টু, উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম ভূঁইয়া, পৌর যুবদলের আহ্বায়ক ইকবাল হোসেন, সদস্য সচিব রাসেল হামিদী, উপজেলা ছাত্রদের নেতা পিয়াস প্রকাশ পিচ্চি পিয়াস প্রমুখ।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালিদ হোসেন পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ ৩৪৪ জনের নামে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।