ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামায়াত সেক্রেটারিসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
জামায়াত সেক্রেটারিসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা: রাজধানীর ভাটারা থানার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের পরিদর্শক কাজী ওয়াজেদ আলী এ চার্জশিট দাখিল করেন।

এরপর সিএমএম আদালত থেকে মামলাটি পরবর্তী বিচারের জন্য সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। ট্রাইব্যুনালে চার্জশিট আমলে গ্রহণ বিষয়ে শুনানির জন্য আগামী ২১ জুলাই দিন ধার্য রয়েছে।

রোববার (১৭ জুলাই) সিএমএম আদালতে ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রনপ কুমার এ তথ্য জানান।

চার্জশিটভুক্ত অপর আসামিরা হলেন— জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মো. আব্দুর রব, সহকারী সেক্রেটারি জেনারেল এএইচএম হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মো. ইজ্জত উল্যাহ, মো. মোবারক হোসেন, কেন্দ্রীয় শূরা সদস্য মো. ইয়াছিন আরাফাত, সহকারী সেক্রেটারি জেনারেল মো. রফিকুল ইসলাম খান, সেক্রেটারি জেনারেলের গাড়িচালক মো. মনিরুল ইসলাম, জামায়াতে ইসলামীর সমর্থক মো. আবুল কালাম আজাদ এবং জামায়াতের সাবেক সংসদ সদস্য  আ.ন. ম মুহাম্মদ সামশুল ইসলাম।

মামলার এজাহারভুক্ত আসামি মো. ইমাম হোসেন ও মো. আবুল কালামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ভাটারা থানাধীন একটি বাসা থেকে মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে রাষ্ট্রবিরোধী ও সরকারবিরোধী বিভিন্ন প্রকার লিফলেট, জামায়াতের সম্পাদিত উগ্র মতবাদের বিভিন্ন বই, সাংগঠনিক কার্যক্রম পরিচালনার রেজিস্ট্রার ও কাগজপত্র, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করে। এ ঘটনায় ভাটারা থানার এসআই হাসান মাসুদ সন্ত্রাস বিরোধী আইনে এই মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।