ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভূমির সেই কুতুবের জামিন স্থগিত চায় দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
ভূমির সেই কুতুবের জামিন স্থগিত চায় দুদক

ঢাকা: ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজন আত্মীয়ের নামে বরাদ্দ করে আত্মসাৎ করার মামলায় পাঁচ বছরের দণ্ডিত ভূমি মন্ত্রণালয়ের তৎকালীন প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

রোববার (১৭ জুলাই) এ তথ্য জানিয়েছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তিনি জানান, হাইকোর্ট কুতুব উদ্দিন আহমেদকে গত ১৪ জুলাই জামিন দিয়েছিলেন। এ জামিন স্থগিত চেয়ে আবেদন প্রস্তুত করেছে দুদক। আগামী সোমবার (১৮ জুলাই) এ আবেদন আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দাখিল করা হবে।

গত ১৪ জুলাই তাকে ছয় মাসের জামিন দিয়েছিলেন হাইকোর্ট।  

এ মামলায় গত ১৪ ফেব্রুয়ারি কুতুব উদ্দিন আহমেদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত।

গত ১৬ মার্চ নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে কুতুবের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। এ অবস্থায় জামিন আবেদনের পর হাইকোর্ট তাকে ছয় মাসের জামিন দিয়েছিলেন।

২০১৮ সালের ৮ এপ্রিল রাজধানীর গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম। পরে তাকে গ্রেফতার করে দুদক।

কুতুব উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কর্মকর্তা হওয়া সত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজনের নামে বরাদ্দ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।