ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চিংড়ি রেনু পাচারের দায়ে ৩ জনের অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুন ২০, ২০২২
চিংড়ি রেনু পাচারের দায়ে ৩ জনের অর্থদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে নিষিদ্ধ বাগদা চিংড়ির পোনা পাচারের সময় তিনজনকে আটক করে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে প্রায় ১৭ লাখ পোনা জব্দ করা হয়।

 

সোমবার (২০ জুন) দুপুরে জব্দকৃত পোনাগুলো মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। এর আগে রোববার রাতে একটি ট্রাক বোঝাই ৬৩ ব্যারেল বাগদা চিংড়ির রেনুসহ তিনজনকে আটক করে রামগ‌তি ক‌ন্টিনজেন্টের কোস্টগার্ড সদস্যরা।  

আটকরা হলেন- উপজেলার চর আলগী ইউনিয়নের আবুল কালামের ছেলে নুরুল ইসলাম (৩৭), চর রমিজ ইউনিয়নের দক্ষিণ চর রমিজ গ্রামের মো. হুমায়ুন ফরিদের ছেলে মো. মামুন উদ্দিন (২৭) ও একই এলাকার আবু তাহেরের ছেলে সুমন উদ্দিন (৩০)।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু চৌধুরী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের অর্থদণ্ড দেন।  

সি‌নিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জ‌সিম উ‌দ্দিন বাংলানিউজকে জানান, মেঘনা নদীতে আহরণকৃত ১৭ লাখ চিংড়ি রেনুসহ তিনজনকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধভাবে চিংড়ির রেনু পাচারের দায়ে আটকদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। রেনুগুলো মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।