ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

তুরিন আফরোজকে আদালতের শোকজ নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
তুরিন আফরোজকে আদালতের শোকজ নোটিশ

ঢাকা: রাজধানীর উত্তরায় পাঁচতলা বাড়ি মা শামসুন নাহার ও ভাই শাহনওয়াজ আহমেদ শিশিরকে কেন বুঝিয়ে দেওয়া হবে না, সে বিষয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর তুরিন আফরোজকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত।

সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক জি. এম নাজমুছ শাহাদাৎ এ শোকজ নোটিশ জারি করেন।

আগামী ১০ দিনের মধ্যে তুরিন আফরোজকেন এ নোটিশের জবাবের নির্দেশ দেওয়া হয়।

তুরিন আফরোজের মা ও ভাইয়ের আইনজীবী ব্যারিস্টার মো. মনজুর রাব্বী এ শুনানি করেছেন। তিনি জানান, উত্তরার পাঁচতলা বাড়িটি কেন তুরিন আফরোজ তার মা ও ভাইকে বুঝিয়ে দেবেন না, সেটির কারণ দেখানোর জন্য নোটিশ দেওযঅ হয়েছে। গত ১০ জুন এ বিষয়ে শুনানি হয়। পরে সোমবার আদালত কারণ দর্শানোর আদেশ দেন।

অভিযোগ রয়েছে, উত্তরার পাঁচতলা বাড়ি জোরপূর্বক দখল করে নিজের মা ও ভাইকে বের করে দিয়েছেন ব্যারিস্টার তুরিন আফরোজ। ওই সম্পত্তির বিষয়ে ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে তুরিন আফরোজ এবং তার মা ও ভাইয়ের পৃথক দুটি দেওয়ানী মামলা চলমান রয়েছে। ২০১৭ সালে তারা পাল্টাপাল্টি এ মামলা করেন।

এর মধ্যে তুরিন আফরোজের করা মামলায় বিবাদী হিসেবে তার মা ও ভাই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উত্তরার বাড়ি নিজেদের অনুকূলে বুঝিয়ে দিতে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ নোটিশ ইস্যু করেন।  

বাংলাদেশ সময়: ২৩০৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২

কেআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।