ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় মেহেরপুরে এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুন ১, ২০২২
মাদক মামলায় মেহেরপুরে এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড ঝন্টু আহমেদ

মেহেরপুর: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় মেহেরপুরে ঝন্টু আহমেদ (৪০) নামে এক ব্যক্তির ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ মামলা থেকে বেকুসুর খালাস পেয়েছেন অভিযুক্ত চারজন।

বুধবার (১ জুন) দুপুরের দিকে মেহেরপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ঝন্টু একই জেলার গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের জমির উদ্দিনের ছেলে।

অপরাধ প্রমানীত না হওয়ায় এই মামলায় অপর চার আসামিকে বেকুসুর খালাস দেওয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ০১ ডিসেম্বর গাংনী উপজেলার পীরতলা গ্রামে অভিযান চালিয়ে ৫০৩ বোতল ফেনসিডিলসহ ঝন্টুকে আটক করে ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাজীপুর বিওপি ক্যাম্পের একটি টিম। ভারত থেকে ফেনসিডিল নিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করছিলেন তিনি। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে ঝন্টুসহ পাঁচ জনকে আসামি করে মাদক আইনে গাংনী থানায় মামলা দেওয়া হয়।

দীর্ঘদিন মামলার সাক্ষ্য প্রমাণ শেষে বুধবার দুপুরে আসামিদের এ দণ্ড দেন আদালত। আর দোষী প্রমাণিত না হওয়ায় আদালত বেকসুর খালাস পেয়েছেন অভিযুক্ত চারজন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন জেলা জজ কোটের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য্য এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।