ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
লালমনিরহাটে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

লালমনিরহাট: লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য রুহুল আমীন বাবুকে (৩২) অস্ত্র আইনে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৮ মার্চ) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় দেন।

 

সাজাপ্রাপ্ত রুহুল আমীন বাবু পাটগ্রাম উপজেলার সমশেরপুর মুন্সীরটারী এলাকার জমিনুর হকের ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর রংপুর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩ এর একটি দল পাটগ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রুহুল আমীন বাবুকে আটক করে। এসময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, গুলি, ম্যাগজিন, নিষিদ্ধ ঘোষিত ৭৭টি উগ্রবাদী বই, ২৫০টি জঙ্গিবাদ সংক্রান্ত বই ও মোবাইল ফোন উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় ওই দিন র‍্যাব বাদী হয়ে রুহুল আমীন বাবুর নামে অস্ত্র আইনে পাটগ্রাম থানায় একটি মামলা করে।  

মামলার তদন্ত শেষে গত ১৯ সালের ২০ জানুয়ারি জেএমবি সদস্য রুহুল আমীন বাবুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন রংপুর র‍্যাব ১৩ এর সেই সময়ের সহকারী পুলিশ সুপার (এএসপি) সিদ্দিক আহমেদ। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার (২৮ মার্চ) দুপুরে এ রায় দেন আদালত। রায়ের সময় রুহুল আমীন আদালতে উপস্থিত ছিলেন। তার হাজতবাসের সময় সাজা থেকে বাদ যাবে বলেও আদেশে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।