ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

রোহিঙ্গা নারী পাচার: জামিন হয়নি ২ আসামির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
রোহিঙ্গা নারী পাচার:  জামিন হয়নি ২ আসামির ফাইল ছবি



ঢাকা: কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে ১৩ রোহিঙ্গা নারীকে পাসপোর্ট তৈরি করে বিদেশে পাচার মামলায় ২ আসামির  জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন আদালত।

বুধবার (১৩ অক্টোবর) বিচারপতি মো.  রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সুবির নন্দী দাস। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক,  সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

দুই আসামি হলেন- কবির আহমেদ ও মো. ইমরান।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামিরা কক্সবাজারের কুতুপালং, বালুখালী এবং টেংখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৩ যুবতীকে উন্নত জীবনের মিথ্যা আশ্বাস দিয়ে হতে এনে ভুয়া নাম, পরিচয় ও ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট তৈরি এবং অবৈধ উপায়ে ভিসা প্রসেসিংয়ের মাধ্যমে মালয়েশিয়া পাঠানোর কথা বলে ঢাকার বাড্ডার বাসায় এনে রাখে। সেখান থেকে র‍্যাব-৩ এর সদস্যরা ভিকটিমসহ তাদের গ্রেফতার করে।

এ ঘটনায়  গত বছরের ২৭ জানুয়ারি র‍্যাবের ডিএডি (নায়েব সুবেদার)  মো. রমজান আলী বাড্ডা থানার মামলা করেন। আসামি  কবির আহমেদ ও মো. ইমরানের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।

এরপর গত ৬ সেপ্টেম্বর বিচারিক আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করেছিলেন। পরবর্তীতে তারা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩,২০২১
ইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa