ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২ অক্টোবর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২ অক্টোবর সুরেন্দ্র কুমার সিনহা/ফাইল ফটো

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৮ আগস্ট) মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল না করায় ঢাকা সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেছেন।

গত ১১ জুলাই (বৃহস্পতিবার) একই আদালত মামলাটির এজাহার গ্রহণ করে  তদন্তকারী কর্মকর্তাকে ২৮ আগস্ট প্রতিবেদন জমা দেওয়ার জন্য এ দিনটি ধার্য করে করেছিলেন।

এর আগে গত ১০ জুলাই (বুধবার) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ অর্থপাচার ও দুর্নীতি প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করেন।

এস কে সিনহা ছাড়া অপর আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক এমডি একেএম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ফাস্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৬ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর- এ সময়ের মধ্যে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা নিজের ক্ষমতার অপব্যবহার করে অপরাপর আসামিদের সহযোগিতায় জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে প্রায় চার কোটি টাকা আত্মসাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এমএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।