ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হাত হারানো রাজীবের মামলার প্রতিবেদন ফের পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
হাত হারানো রাজীবের মামলার প্রতিবেদন ফের পেছালো দু’বাসের মাঝখানে আটকে রয়েছে রাজীবের হাত।

ঢাকা: দু’বাসের চাপায় হাত হারানো সরকারি তিতুমীর কলেজের স্নাতকের শিক্ষার্থী রাজীব হোসেনের মৃত্যুর মামলার প্রতিবেদন দাখিলের তারিখ আবারও পিছিয়েছে।

আগামী ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

এইদিন শাহবাগ থানা পুলিশ তা দাখিল করেনি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেন। গত ৮ জুলাই একই আদালত প্রতিবেদন দাখিলের জন্য ২২ আগস্ট দিন ধার্য করেছিলেন।

২০১৮ সালের ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। তার হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে গা ঘেঁষে ওভারটেক করার সময় রাজীবের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

দু’তিনজন পথচারী দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকরা চেষ্টা করেও বিচ্ছিন্ন হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি। পরে ওই বছরের ১৬ এপ্রিল দিনগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব। মামলাটি প্রথম দণ্ডবিধির ২৭৯ ও ৩৩৮ (ক) ধারায় দায়ের করা হয়। পরে রাজীব মারা যাওয়ায় ধারা পরিবর্তন করে দণ্ডবিধির ৩০৪ (ক) অন্তর্ভুক্ত করা হয়।

মামলার আসামি বিআরটিসি বাসচালক মো. ওয়াহিদ ও স্বজন পরিবহনের বাসচালক মো. খোরশেদ বর্তমানে কারাগারে রয়েছেন। আসামিদের গত বছরের ৫ এপ্রিল ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর একই বছরের ৮ এপ্রিল আসামিদের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
এমএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।