ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

শোক দিবসে সুপ্রিম কোর্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ২:৪৯:৩৩ পিএম
শোক দিবসে সুপ্রিম কোর্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

শোক দিবসে সুপ্রিম কোর্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ঢাকা: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি ১৯৭৫ সালের এ দিনে পরিবার পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন প্রধান বিচারপতি।

এ সময় উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি আবু বকর সিদ্দিকী  ও বিচারপতি মো. নূরুজ্জামান। 

প্রধান বিচারপতি বলেন, আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস ৷ স্বাধীন বাংলাদেশের স্থপতি ১৯৭৫ সালের এ দিনে পরিবার পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত।

তিনি বলেন,বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। রাষ্ট্রীয়ভাবে যথাযগ্যে মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তার পরিবারবর্গ যারা আজকের এই দিনে শহীদ হয়েছিলেন তাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।

প্রধান বিচারপতি বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতার শাহাদৎবার্ষিকীতে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে পবিত্র কোরআন খতম, মোনাজাত ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষে কাজ করে তার স্বপ্ন পূরণ করা। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

পবিত্র কোরআন খতম, মোনাজাত ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণকারীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে প্রধান বিচারপতি দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। 

এছাড়া এ আয়োজনে সহযোগিতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টান্সফিউশন মেডিসিন বিভাগের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান প্রধান বিচারপতি।

এর আগে সকালে প্রধান বিচারপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
ইএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-15 14:49:33