ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ডৌকারচরের উপ-নির্বাচনের গেজেট প্রকাশে স্থিতাবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৮ ২:১৫:৪২ পিএম
হাইকোর্ট। ফাইল ফটো

হাইকোর্ট। ফাইল ফটো

ঢাকা: নরসিংদীর রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের ওপর স্থিতাবস্থা জারি করেছেন হাইকোর্ট।

ওই ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীর করা রিটের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
 
রুলে ওই ইউনিয়নের উপ-নির্বাচনে অনিয়মের বিষয়ে তদন্ত করতে নির্বাচন কমিশনের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
 
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান এবং ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।
 
বৃহস্পতিবার (৮ আগস্ট) রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান জানান, বুধবার (৭ আগস্ট) হাইকোর্ট রুলসহ এ আদেশ দেন। এ আদেশের ফলে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের উপ-নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ সংক্রান্ত কোনো কার্যক্রম পরিচালনা করতে পারবে না।
 
তিনি আরও জানান, গত ২৫ জুলাই নরসিংদী জেলার রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাসুদ ফরাজী (টেলিফোন) ২ হাজার ৬৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সোহেল পারভেজ (নৌকা) পেয়েছেন ২ হাজার ৪৪০ ভোট। ওই নির্বাচনে তিনটি কেন্দ্রে অনিয়ম, জালিয়াতি ও ভোটকেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোহেল পারভেজ।
 
নির্বাচন কমিশন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করায় হাইকোর্টে রিট দায়ের করেন সোহেল পারভেজ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯
ইএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-08 14:15:42