ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রিফাত হত্যা মামলার পরবর্তী শুনানি ১৪ আগস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
রিফাত হত্যা মামলার পরবর্তী শুনানি ১৪ আগস্ট রিফাত শরীফ হত্যা মামলার আসামিরা। ছবি: বাংলানিউজ

বরগুনা: আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ১৪ আসামিকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আগামী ১৪ আগস্ট।

বুধবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হলে বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

মিন্নির আইনজীবী ও বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম বলেন, আজকে মামলাটির ধার্য তারিখ ছিল।

তাই সব আসামিদের আদালতে হাজির করা হয়েছে। বরগুনা জেলা কারাগার থেকে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের দরখাস্ত দেওয়া হয়েছিল। যেহেতু মূল মামলার নথি জেলা ও দায়রা জজ আদালতে তাই উপনথি সামিলে আছে। পরে মূল নথি এলে সেই দিন শুনানি হবে। মিন্নির বাবার সঙ্গে কথা বলে ইতোমধ্যে সইমোহর প্রার্থনা করা হয়েছে। সইমোহর হাতে পেলে মিন্নির বাবা হাইকোর্টে যাবেন।

বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বলেন, আজকে রিফাত হত্যা মামলার শুনানির নির্ধারিত তারিখ ছিল। গ্রেফতারকৃত আসামিদের মধ্যে আজ ১৪ জনকে আদালতে হাজির করা হয়েছে। তাদের মধ্যে একজন আসামি শিশু রাতুল সেভহোমে আছে তাই তাকে হাজির করা হয়নি।  

এ মামলায় (২৮ জুলাই) কামরুল আহসান ও শ্রাবনের জামিন আবেদন করা হয়েছিল তাদের আইনজীবী সেই জামিন আবেদন প্রত্যাহার করেছেন।  

অপরদিকে মিন্নি (১৯ জুলাই) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সেটা জেলখানার মাধ্যমে প্রত্যাহারের আবেদন করেছেন। বিজ্ঞ আদালত বলেছেন যেহেতু মূল নথি এখানে নেই আগামী ১৪ আগস্ট এ বিষয়ে শুনানি হবে।  

এছাড়াও আসামি সাইমুনের অনার্স পরীক্ষা আগস্ট মাসে শুরু হবে সেই মর্মে আবেদন করলে আদালত সেটি মঞ্জুর করেছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯/আপডেট: ১৩২৫ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।