ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ

ঢাকা: ভুয়া কাগজের মাধ্যমে জালিয়াতি করে জামিন নেওয়ায় খুলনার একটি মাদক মামলার তিন আসামির জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। ওই জালিয়াতির ঘটনায় জড়িত তিন আসামিসহ ৫ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৫ জুলাই) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

তিন হাজার পিস ইয়াবাসহ রানা বেপারি, তন্নী বেগম, রানু বেগম ও মো. সুমন নামের চারজনকে গ্রেপ্তার করে খুলনার ডুমুরিয়া পুলিশ।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে গত ৬ মার্চ ডুমুরিয়া থানায় মামলা হয়। এই মামলায় রানা বেপারি, তন্নী বেগম ও রানু বেগম হাইকোর্টে জামিনের আবেদন করেন। তাদের পক্ষে আইনজীবী ছিলেন তাসদিদ আনোয়ার। গত ১৭ জুন তাদের ছয়মাসের জামিন দেন হাইকোর্ট।  

পরে ওই মামলার অপর আসামি মো. সুমনও হাইকোর্টে জামিনের আবেদন করেন। তাতে মামলার মূল এজাহারের কপি দাখিল করা হয়, যেখানে ৩ হাজার পিস ইয়াবা জব্দের তথ্য রয়েছে। এই জামিন আবেদনের ওপর শুনানিকালে আদালত দেখতে পান, আগে তিনজনের করা জামিন আবেদনের সঙ্গে মামলার যে এজাহার দাখিল করা হয়েছিলো তাতে তাদের কাছ থেকে কোনো মাদক বা ইয়াবা উদ্ধারের তথ্য নেই। এটা দেখার পরই আদালত আগের জামিন দেওয়া তিনজনের জামিন বাতিল করেন এবং তাদের গ্রেপ্তার করতে নির্দেশ দেন।

এই তিনজন ছাড়াও তাদেরপক্ষে তদবিরকারক আসাদ মোড়ল এবং আইনজীবীর সহকারী আইয়ুব আলীকে মামলার আসামি করতে রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।