ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

‘কিছু কিছু মানুষের জন্য সবকিছু এলোমেলো হয়ে যায়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
‘কিছু কিছু মানুষের জন্য সবকিছু এলোমেলো হয়ে যায়’

ঢাকা: রাজধানীর বনানীতে একটি বহুতল ভবনের নকশা জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রাজউকের সাবেক চেয়ারম্যান কে এ এম হারুনসহ তিনজন আগাম জামিন আবেদন করেছেন। 

সোমবার (১৫ জুলাই) শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৬ জুলাই) এ বিষয়ে আদেশ দেবেন।  

সাবেক চেয়ারম্যান ছাড়া অন্য দুইজন হলেন রাজউকের সাবেক ইমারত পরিদর্শক মো. আওরঙ্গজেব সিদ্দিকী, সহকারী অথরাইজড অফিসার মো. নজরুল ইসলাম।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

জামিন শুনানিতে আদালত বলেন, ‘১৮ তলা ভবনকে ২৩ তলা করা হয়েছে। নিজেদের ব্যক্তিস্বার্থে দায়িত্ব পালনে অবহেলা করেছে। কিছু কিছু মানুষের জন্য সবকিছু এলোমেলো হয়ে যায়। ’

আদালত আরও বলেন, ‘তাদের অবহেলা ও অনিয়মের কারণেই ঢাকা শহরে অনেক ভবন অবৈধভাবে গড়ে তোলা হয়েছে। ’ 

এ সময় তাদের আইনজীবী বলেন, ‘এরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই তারা আদালতে হাজির হয়েছেন। এরা ইচ্ছা করলে পালিয়ে যেতে পারতেন। কিন্তু তা না করে আদালতে এসেছেন। তাই তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের সুযোগ করে দিতে জামিন চাইছি। ’
 
দুদকের আইনজীবী বলেন, ‘এদের অনিয়ম ও অবহেলার কারণে সেখানে আগুনে অনেক লোকের প্রাণহানি হয়েছে। একজন বিদেশিও মারা গেছেন। তারা কোনোভাবেই জামিন পাওয়ার যোগ্য নন। ’
 
নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে ওই ভবন ১৬ থেকে ২৩ তলা ভবন নির্মাণের অভিযোগে গত ২৬ জুন সংশ্লিষ্ট ভবনের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।