[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

পাসপোর্টে মোয়াল্লেম নম্বর না থাকলে জেদ্দা থেকে ফেরত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৩:১৫:৫৫ এএম
বাংলাদেশি পাসপোর্টের ফাইল ছবি

বাংলাদেশি পাসপোর্টের ফাইল ছবি

ঢাকা: হজযাত্রীর ভিসাযুক্ত পাসপোর্টের কভারের পেছনে মোয়াল্লেম নম্বর, মক্কা এবং মদিনার আবাসনের ঠিকানা সম্বলিত প্রিন্টেড স্টিকার সংযুক্ত করার নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রিন্টেড স্টিকার দেওয়া সম্ভব না হলে কমপক্ষে হাতে লেখা মোয়াল্লেম নম্বর, মক্কা এবং মদিনার আবাসন ঠিকানা সংযুক্ত করতে হবে।

উপরোক্ত বিষয়গুলো লেখা না থাকলে সংশ্লিষ্ট হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দর থেকে সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশে ফেরত পাঠিয়ে দিতে পারে এবং সংশ্লিষ্ট এজেন্সিকে হজ কার্যক্রম পরিচালনার অনুমতি বাতিল করতে পারে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

এছাড়াও হজযাত্রীদের পাসপোর্টে জাতীয় পরিচয়পত্রের নম্বরটি সঠিকভাবে উল্লেখ রয়েছে কি-না, সেটি নিশ্চিত করার জন্যও বলা হয়েছে।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সৌদি আরব সরকারের বিধান অনুযায়ী ২০১৮ সালে প্রাক নিবন্ধনকৃত হজযাত্রীদের পাসপোর্টের মেয়াদ হজের দিন থেকে ন্যূনতম ৬ মাস অর্থাৎ ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি পর্যন্ত থাকতে হবে। ৬ মাস মেয়াদ না থাকলে নতুন পাসপোর্ট সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮ 
এমএন/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa