ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে পৌঁছেই ‘নমস্তে ট্রাম্প’ সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ভারতে পৌঁছেই ‘নমস্তে ট্রাম্প’ সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট

প্রথমবারের মতো দুই দিনের সফরে ভারতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ১১:৪০ মিনিটে বিমানযোগে আহমেদাবাদের সর্দার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ট্রাম্প। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে সাদরে বরণ করেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

ট্রাম্পের সঙ্গে এ সফরে আছেন তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভানকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনার। এছাড়া ট্রাম্প প্রশাসনের উচ্চপদস্থ একটি প্রতিনিধিদলও এ সফরে এসেছে।  

খবরে বলা হয়, ভারতে পৌঁছেই মার্কিন প্রেসিডেন্ট মোটেরা স্টেডিয়ামে তার সংবর্ধনায় আয়োজিত 'নমস্তে ট্রাম্প' সমাবেশে অংশ নেন।   

এই সমাবেশ শেষেই ট্রাম্প স্ত্রী মেলানিয়াকে নিয়ে আগ্রার তাজমহল দেখতে উড়াল দেবেন। সেখানেই এ যুগল সুর্যাস্তের আগের সময়টুকু উপভোগ করবেন। এরপর মার্কিন অতিথিরা রওনা দেবেন দিল্লির উদ্দেশ্যে। সেখানেই আগামীকাল মঙ্গলবার ট্রাম্প-মোদী আলোচনা অনুষ্ঠিত হবে।  

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, ভারতবাসীকে নমস্কার জানিয়ে 'নমস্তে ট্রাম্প' সমাবেশে বক্তৃতা দিতে শুরু করেন মার্কিন প্রেসিডেন্ট। বক্তৃতায় ভারতবাসীকে ভালোবাসা জানিয়ে ট্রাম্প বলেন, আমি ৮ হাজার মাইল উড়ে এসেছি শুধু এই একটি বার্তাই পৌঁছে দিতে যে, আমেরিকা ভারতকে ভালোবাসে।

ভারত সফর ও নরেন্দ্র মোদীর ব্যাপারে উচ্ছ্বাস প্রকাশ করে ট্রাম্প বলেন, ভারত সফরে আসতে পেরে আমি সম্মানিত বোধ করছি। 'নমস্তে ট্রাম্পের' মতো এ ধরনের সুন্দর সংবর্ধনার জন্য আমি আমার বন্ধু মোদীকে ধন্যবাদ জানাই।  

'আমরা সবসময়ই এই বিশেষ আতিথেয়তার কথা স্মরণ করবো। ভারত আমাদের হৃদয়ে এক বিশেষ জায়গা দখল করে থাকবে। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যিনি একজন চাওয়ালা হিসেবে শুরু করেছিলেন। সবাই তাকে ভালোবাসে। আমি বলবো তিনি একজন শক্ত মানুষ।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ