ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘অনভিজ্ঞ’ মিখাইল মিশুস্তিন রাশিয়ার নতুন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
‘অনভিজ্ঞ’ মিখাইল মিশুস্তিন রাশিয়ার নতুন প্রধানমন্ত্রী

কর পরিষেবা প্রধান মিখাইল মিশুস্তিনকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার (১৫ জানুয়ারি) দেশটির প্রধানমন্ত্রী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রাজনৈতিকভাবে ‘অনভিজ্ঞ’ মিশুস্তিনকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে বেছে নিয়েছেন পুতিন।

মূলত প্রধানমন্ত্রী হিসেবে সিদ্ধান্ত গ্রহণের জন্য মিশুস্তিন যেন প্রেসিডেন্টের ওপর নির্ভরশীল থাকেন, সেজন্য তাকে বেছে নেওয়া হয়।

এর আগে প্রেসিন্ডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে পদত্যাগ করে রুশ সরকার। এরপর দ্রুতই প্রধানমন্ত্রী হিসাবে দিমিত্রি মেদভেদেভের প্রতিস্থাপন হিসেবে মিখাইল মিশুস্তিনের নাম ঘোষণা করা হয়।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার ক্ষমতায় থাকা দীর্ঘায়িত করতে পারে, সংসদে এমন সাংবিধানিক পরিবর্তনের প্রস্তাব দেন। এসময় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে পুতিন বলেন, রাশিয়ায় বড় ধরনের সাংবিধানিক পরিবর্তনের প্রয়োজন। তার ওই প্রস্তাবের কয়েক ঘণ্টা পর পদত্যাগের ঘোষণা দেয় দেশটির সরকার।

সরকারের পদত্যাগের ঘোষণা দিয়ে রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ বলেন, প্রেসিডেন্টের প্রস্তাবগুলো রাশিয়ার ক্ষমতার ভারসাম্যকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করবে।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad