ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় স্মোক গ্রেনেড বিস্ফোরণ, আহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
ইন্দোনেশিয়ায় স্মোক গ্রেনেড বিস্ফোরণ, আহত ২ ইন্দোনেশিয়ায় স্মোক গ্রেনেড বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় প্রেসিডেন্ট বাসভবনের সামনে একটি স্মোক গ্রেনেড বিস্ফোরণে সেনাবাহিনীর অন্তত দুই কর্মকর্তা আহত হয়েছেন।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় এ ঘটনা ঘটে। জাকার্তা পুলিশ প্রধানের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, প্রেসিডেন্টের এক মুখপাত্র একটি বিবৃতিতে জানান, দেশটির প্রেসিডেন্ট জকো উইদদো ওই মুহূর্তে বাসভবনে ছিলেন না।

কোনো জঙ্গিগোষ্ঠী এ হামলা করেছে কি-না এ ব্যাপারে এখনো স্পষ্টভাবে কিছু জানা যায়নি। তবে, সাম্প্রতিক সময়ে দেশটিতে জঙ্গিবাদ ও এ ধরনের হামলা বেড়েছে।

জাকার্তা পুলিশ প্রধান গাতত এডি প্রামনো এক সংবাদ সম্মেলনে বলেন, কেন্দ্রীয় জাকার্তার প্রেসিডেন্ট বাসভবনের সামনে ন্যাশনাল মনুমেন্টাল পার্কের উত্তর দিকে স্থানীয় সময় সোয়া ৭টায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

জাকার্তা সেনাপ্রধান একো মার্গিয়োনো বলেন, আহত দুই সেনা কর্মকর্তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তারা চেতনা হারাননি। ঘটনাস্থলে একটি স্মোক গ্রেনেড পাওয়া গেছে। এটি কোথা থেকে এসেছে তা নিয়ে আমরা তদন্ত করছি।

এ নিয়ে জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান।

এ ঘটনার তিন ঘণ্টার মধ্যেই জনসাধারণের জন্য পার্কটি আবার উন্মুক্ত করে দেয় কর্তৃপক্ষ।

গত মাসেই মেদান শহরে একটি আত্মঘাতী বোমা হামলায় ছয়জন আহত হয়েছেন। এ হামলার সঙ্গে জড়িত ছিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) মতাদর্শী জামাহ আনশারুত দৌলাহ (জেএডি)।

এছাড়া, অক্টোবরে মাসে দেশটির সাবেক প্রতিরক্ষামন্ত্রী উইরান্তোকে ছুরিকাঘাতে আহত করে এক জঙ্গি। তিনি এখনো হাসপাতালে আছেন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।