bangla news

২১ মার্কিন ঘাঁটির দিকে আমাদের মিসাইল তাক করা আছে: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৪:০৫:০৯ পিএম
ইরানের অন্যতম ক্ষেপণাস্ত্র ব্যবস্থা। ছবি- সংগৃহীত

ইরানের অন্যতম ক্ষেপণাস্ত্র ব্যবস্থা। ছবি- সংগৃহীত

মধ্যপ্রাচ্য জুড়ে ২১টি মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ইরানি ক্ষেপণাস্ত্র তাক করা আছে বলে হুঁশিয়ারি জানিয়েছেন ইরানিয়ান বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) কলেজের ঊর্ধ্বতন উপদেষ্টা জেনারেল আল্লাহনূর নুরুল্লাহি।

সোমবার (২ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, গত শুক্রবার (২৯ নভেম্বর) দেশটির অন্যতম প্যারামিলিটারি বাহিনী ‘বাসিজ’র ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দক্ষিণের বন্দরনগরী ‘বুশেহর’-এ আয়োজিত এক অনুষ্ঠানে আল্লাহনূর নুরুল্লাহি যুক্তরাষ্ট্রের প্রতি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তেহরানের সক্ষমতা প্রসঙ্গে ন্যাটোর বরাত দিয়ে জেনারেল বলেন, ইরান প্রতিদিন ২০ হাজার মিসাইল উৎক্ষেপণে সক্ষম। কিন্তু, ইরানের সক্ষমতা আসলে আরও অনেক বেশি। যুদ্ধ বেঁধে গেলে এ দৈনিক চেয়েও বেশি ক্ষেপণাস্ত্র ছুড়তে সক্ষম আমরা। সবচেয়ে বড় শত্রুর বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধের জন্য ইরান প্রস্তুত।

নুরুল্লাহি বলেন, ‘যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পর ইরান ক্ষেপণাস্ত্র ব্যবস্থায় বিশ্বে চতুর্থ শক্তি।’

বক্তব্যের এক পর্যায়ে যুক্তরাষ্ট্রের মিত্র ইসরায়েলের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে নুরুল্লাহি আরও বলেন, ইরানের বিরুদ্ধে কোনো ভুল করলে তেল আবিব ও হাইফাকে গুঁড়িয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এইচজে  

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র ইরান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 16:05:09