bangla news

শ্রীলঙ্কায় নিহত সংখ্যা ১০৬ কমে ২৫৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৬ ২:০৭:৪৫ এএম
শ্রীলঙ্কার বোমা হামলায় কমেছে মৃতের সংখ্যা। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বোমা হামলায় কমেছে মৃতের সংখ্যা। ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের সময় ভয়াবহ বোমা হামলায় নিহত সংখ্যায় বড় পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। ৩৫৯ থেকে ১০৬ জন কমে নিহত সংখ্যা ২৫৩ তে দাঁড়িয়েছে। গণনায় ভুলের কারণে বড় এ পরিবর্তন। একইসঙ্গে ভয়াবহ এ ঘটনায় আহত প্রায় ৫০০ জন চিকিৎসাধীন বলে জানিয়েছে শ্রীলঙ্কা সরকার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবাগত রাতে বিবৃতিতে এ তথ্য জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়, মরদেহগুলোর ময়নাতদন্ত শেষ হয়েছে এবং ডিএনএ স্যাম্পলের মাধ্যমে ক্রস চেকিংয়ের পর এ সংখ্যা নির্ধারিত হয়েছে। 

তবে এই ২৫৩ জনের মধ্যে কতো জন দেশি, কতো জন বিদেশি নাগরিকের মরদেহ রয়েছে, সে বিষয়ে কিছুই বলা হয়নি বিবৃতিতে।

এদিকে, হামলায় জড়িত সন্দেহে বুধবার (২৪ এপ্রিল) সকালে আরও ১৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা। এ নিয়ে এখন পর্যন্ত আটক হলেন মোট ৫৮ সন্দেহভাজন। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে সতর্ক করে বলেছিলেন, এখনও বেশ কয়েকজন সন্ত্রাসী অস্ত্র ও গোলাবারুদ নিয়ে ঘুরছেন। তাদের শিগগির আটকের চেষ্টা চলছে।

হামলায় বিদেশি রাষ্ট্রের মদদ রয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধনে বলেছেন, গত মাসে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে গণহত্যার প্রতিবাদে শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে ভয়াবহ এই বোমা হামলা চালানো হয়েছে।

এদিকে, হামলার তিনদিন পর মঙ্গলবার এর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। প্রমাণ হিসেবে হামলাকারীদের বেশ কয়েকটি ছবিও প্রকাশ করেছে সংগঠনটি।

রোববার (২১ এপ্র্রিল) খিস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও চারটি হোটেলে সিরিজ বোমা হামলা হয়। এরপরই বাড়তে থাকে নিহত সংখ্যা। শেষপর্যন্ত ৩৫৯ এ গিয়ে ঠেকে। যা এখন কমে ২৫৩।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমএএম/এসআরএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আন্তর্জাতিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-26 02:07:45