ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, আটক ৫৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, আটক ৫৮ শ্রীলঙ্কায় বেড়েই চলেছে নিহতের সংখ্যা। ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনকালে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫৯ জনে।

হামলায় জড়িত সন্দেহে বুধবার (২৪ এপ্রিল) সকালে আরো ১৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা। এ নিয়ে এখন পর্যন্ত আটক হলেন মোট ৫৮ সন্দেহভাজন।

 

মঙ্গলবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে সতর্ক করে বলেছেন, এখনো বেশ কয়েকজন সন্ত্রাসী অস্ত্র ও গোলাবারুদ নিয়ে ঘুরছেন। তাদের শিগগিরই আটকের চেষ্টা চলছে।

হামলায় বিদেশি রাষ্ট্রের মদদ রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছেও বলেও জানান তিনি।  

দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধনে বলেছেন, গত মাসে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে গণহত্যার প্রতিবাদে শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে নৃশংস এই বোমা হামলা চালানো হয়েছে।

এদিকে, হামলার তিনদিন পর মঙ্গলবার এর দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। প্রমাণস্বরুপ হামলাকারীদের বেশ কয়েকটি ছবিও প্রকাশ করেছে তারা।

গত রোববার (২১ এপ্র্রিল) খিস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় শ্রীলঙ্কায় তিনটি চার্চ ও চারটি হোটেলে বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে তিন শতাধিক নিহত ও পাঁচ শতাধিক মানুষ আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
একে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।