ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান হাইকমিশনারকে ডেকে ভারতের তীব্র প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
পাকিস্তান হাইকমিশনারকে ডেকে ভারতের তীব্র প্রতিবাদ পাকিস্তান হাইকমিশনার সোহেইল মাহমুদ (বাঁমে), ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানকে ‘শাসাচ্ছে’ নয়াদিল্লি। হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর ৪০ সদস্য নিহত হওয়ার একদিন পরই নয়াদিল্লির পাকিস্তান হাইকমিশনারকে তলব করেছে ভারত। তার সঙ্গে আলোচনায় ঘটনাটির তীব্র নিন্দা জানিয়েছে মোদী সরকার।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) পাকিস্তানের হাইকমিশনার সোহেইল মাহমুদকে তলব করেন ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখলে। তখন তিনি এ বিষয়ে শক্তিশালী প্রতিবাদ জানান বলে সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে।

সংবাদমাধ্যম জানিয়েছে, শুধু তা-ই নয়, পাকিস্তানকে কূটনৈতিকভাবে বিপদে ফেলারও কাজ শুরু করে দিয়েছে নয়াদিল্লি। ইতোমধ্যেই দেশটি পাকিস্তানকে দেওয়া মস্ট ফেভার্ড নেশনের তকমা ফিরিয়ে নিয়েছে।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তারা বলছেন, এ হামলায় জড়িত কাউকে রেহাই দেওয়া হবে না। উপযুক্ত জবাব দেওয়া হবে।

আরও পড়ুন>> কাশ্মীরে বিস্ফোরণে বিশেষায়িত বাহিনীর ৪০ সদস্য নিহত

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে কাশ্মীরের পুলবামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে বড় ধরনের একটি বিস্ফোরণে দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ সদস্য নিহত হন।

এ ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।