bangla news

কাশ্মীরে বিস্ফোরণে বিশেষায়িত বাহিনীর ৪০ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ৮:৪৬:৩২ পিএম
নিরাপত্তা বাহিনীর সদস্যদের তৎপরতা, ছবি: সংগৃহীত

নিরাপত্তা বাহিনীর সদস্যদের তৎপরতা, ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে বিস্ফোরণে নিহত সংখ্যা বেড়েছে। দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ সদস্য নিহত হয়েছেন এ পর্যন্ত। আহত হয়েছেন আরও ৩০ জন। এছাড়া নিহত সংখ্যা আরও বাড়তে পারে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজ্যের পুলবামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে ৩৫০ কেজি ওজনের একটি বিস্ফোরণ ঘটে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ফেটে এই বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে। বিস্ফোরণের পর ওই এলাকায় গুলির শব্দ শোনা গেছে।

কিছু সংবাদমাধ্যম বলছে, সিআরপিএফের সদস্যদের বহনকারী গাড়ি লক্ষ্য করে সন্ত্রাসীরা আইইডি বিস্ফোরণ ঘটালে এ হতাহতের ঘটনা ঘটে।

ভারতের কাশ্মীরসহ কিছু এলাকায় সংঘাত নিয়ন্ত্রণে কাজ করে আসছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সশস্ত্র বিশেষায়িত বাহিনী সিআরপিএফ।

এদিকে, এ ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। আদিল আহমেদ নামে একজনকে চিহ্নিত করেছে পুলিশ। তার বাড়ি পুলওয়ামার কাকাপুরায় বলে জেনেছে তারা। ২০১৮ সালে তিনি জইশ-ই-মহম্মদে যোগ দেন।

সিআরপিএফের কর্মকর্তারা বলছেন, এটি একটি জঙ্গি হামলা। এর তদন্ত চলছে। খোঁজে বের করা হবে। গাড়ির মাধ্যমে বড় ধরনের এ হামলাটি চালানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-14 20:46:32