[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

অমৃতসর ট্রাজেডি: সবুজ সংকেত পেয়েছিলেন চালক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ১১:২৩:৫৫ এএম
অমৃতসরে ট্রেন দুর্ঘটনা

অমৃতসরে ট্রেন দুর্ঘটনা

ভারতের পাঞ্জাব প্রদেশের অমৃতসরে ট্রেন দুর্ঘটনার ঘটনায় চালককে জিজ্ঞাসাবাদ করেছে রেলওয়ে ও পাঞ্জাব পুলিশ। জিজ্ঞাসাবাদে চালক বলেছেন, সবকিছু ঠিক আছে এমন সবুজ সংকেত দেওয়া হয়েছে তাকে।

শুক্রবার (১৯ অক্টোবর) পাঞ্জাবের লুধিয়ানা রেলস্টেশনের কাছ থেকে জিজ্ঞাসাবাদের জন্য ওই চালককে আটক করে পুলিশ। 

পুলিশ সূত্রকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, তাকে ট্রেন চালানোর জন্য সবুজ সংকেত দেওয়া হয়েছিল। এছাড়াও ওই চালক স্বীকার করেছেন, তার ধারণাই ছিল না যে এতো মানুষ ট্রেন লাইনের পাশে দাঁড়িয়ে ছিলেন। 

শুক্রবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় রাবণ বধ অনুষ্ঠান দেখতে ভিড় জমান অনেক মানুষ। এসময় ভিড়ের মধ্যে লাইনে দাঁড়িয়ে থাকা অসংখ্য মানুষের ওপর দিয়ে চলে যায় ট্রেন।

ট্রেনটি জালান্দর থেকে অমৃতসরে যাচ্ছিল। অমৃতসর শহরের ধোবি ঘাটের জোড়া ফটকের কাছেই রাবণের কুশপুত্তলিকায় আগুন দেওয়া হচ্ছিল। এসময় আতশবাজির শব্দে ভিড়ে দাঁড়িয়ে থাকা লোকেরা ট্রেনের হুইসেল শুনতে পাননি। এ ঘটনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ৬০জন। 

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, রাবণ বধ অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। প্রদেশের পুলিশ বলছে, আয়োজকরা পলাতক রয়েছেন। 

এদিকে রেলওয়ে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা জোড়া ফটকের কাছে দায়িত্বরত লাইনম্যানের কাছ থেকে তথ্যও সংগ্রহ করেছেন। 

পাঞ্জাব ও নয়া দিল্লির রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, রাবণ বধ অনুষ্ঠান নিয়ে তাদেরকে কোন কিছু জানানো হয়নি। 

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এএইচ  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db