ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাষ্ট্রীয় গোপনীয়তা আইনের মামলায় ইমরান খান অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
রাষ্ট্রীয় গোপনীয়তা আইনের মামলায় ইমরান খান অভিযুক্ত

পাকিস্তানের একটি আদালত সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান ও তার এক সহকারীকে রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে দায়ের করা মামলায় অভিযুক্ত করেছে। সোমবার তাদের অভিযুক্ত করা হয়।

 

ইমরানের দল বলছে, জানুয়ারিতে প্রত্যাশিত সাধারণ নির্বাচনের আগে কারাগারে বন্দি সাবেক এই ক্রিকেট তারকার জন্য এটি আরও একটি ধাক্কা।  

অভিযোগটি গত বছরের শুরুর দিকে ওয়াশিংটনে পাকিস্তানের রাষ্ট্রদূতের ইসলামাবাদে পাঠানো একটি গোপন তারবার্তার সঙ্গে  সম্পর্কিত। তারবার্তাটি প্রকাশ করার জন্য খানকে অভিযুক্ত করা হয়েছে।

ইমরান খান এই অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন, অন্য উৎস থেকে এটি গণমাধ্যমে এসেছিল।  

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) গণমাধ্যমকে বলছে, বিশেষ একটি আদালত ইমরান খান, পার্টির সহকারী নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে অভিযুক্ত করেছে। শুক্রবার মামলা শুরু হবে। পিটিআই বলছে, এই অভিযোগপত্রের বিরুদ্ধে চ্যালেঞ্জ করা হবে।  

ইমরানের দাবি ছিল, তাকে উৎখাতে পাকিস্তানি সেনাবাহিনীকে চাপ দেওয়ার পেছনে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের প্রমাণ এই তারবার্তা। যুক্তরাষ্ট্র ও পাকিস্তান সামরিক বাহিনী তার এই দাবি অস্বীকার করেছে।

২০২২ সালে অনাস্থা ভোটে হেরে ইমরান খান ক্ষমতাচ্যুত হন। এরপর তিনি আগাম সাধারণ নির্বাচনের দাবি তুলে সরকার ও সামরিক বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ উসকে দেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।