ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রস্তুত না থাকায় নেতানিয়াহুর সমালোচনায় ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
প্রস্তুত না থাকায় নেতানিয়াহুর সমালোচনায় ট্রাম্প

হামাসের হামলায় প্রস্তুতি না থাকায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বুধবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সমালোচনা করেছেন। গেল শনিবার ইসরায়েলে হামলা চালায় হামাস।

এতে ইসরায়েলে এক হাজার ৩০০ লোক নিহত হয়েছেন।  

২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হওয়ার দৌড়ে থাকা ট্রাম্প ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, হামলায় নেতানিয়াহু খুব বাজেভাবে আহত হয়েছেন। খবর জেরুজালেম পোস্ট।

ট্রাম্প বলেন, তিনি (নেতানিয়াহু) প্রস্তুত ছিলেন না। তিনি প্রস্তুত ছিলেন না এবং ইসরায়েলও প্রস্তুত ছিল না। ট্রাম্পের অধীনে তাদের প্রস্তুত থাকতে হতো না।  
 
হামাসের নজিরবিহীন হামলার পর এমন সময়ে ট্রাম্পের মন্তব্য এলো, যখন ইসরায়েলে মরদেহ উদ্ধার চলছেই।  

ট্রাম্পের অন্যতম রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী, ফ্লোরিডার গভর্নর রন দেসান্তিস তার মন্তব্য নিয়ে সমালোচনা করেছেন।

প্রেসিডেন্ট থাকাকালীন ট্রাম্প ও নেতানিয়াহুর মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। যদিও তাদের লৌহকঠিন সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিয়েছে।

বুধবার সন্ধ্যায় ফ্লোরিডায় সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে ট্রাম্প আবারো ইসরায়েলের প্রস্তুতি না থাকার সমালোচনা করেন। তিনি বলেন, তারা সম্ভাব্য এক বড় শক্তির সঙ্গে লড়ছে, তাদের সম্ভাব্য লড়াই ইরানের সঙ্গে।  
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।