ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসী নিহত

মধ্য আমেরিকার দেশ পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসী নিহত হয়েছেন। কলম্বিয়া-পানামা সীমান্ত থেকে গুয়ালাকা শহরের কাছে একটি অভিবাসী অভ্যর্থনা কেন্দ্রে যাচ্ছিলেন তারা।

এ সময় দুর্ঘটনাটি ঘটে। এ সময় বাসটিতে শিশু, নবজাতক, বয়স্ক নারী ছিলেন।

বিবিসি ও গার্ডিয়ানের খবরে বলা হয়, স্থানীয় সময়  বুধবার ভোরে দুর্ঘটনাটি ঘটে। কী কারণে ঘটনাটি ঘটলো, সে কারণ স্পষ্ট নয়। ধারণা করা হচ্ছে, চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে একটি মিনিবাসকে ধাক্কা দেওয়ার পর এ বিপর্যয় ঘটে। বাসটি দুমড়ে-মুচড়ে গেছে। এ ঘটনায় আহতের সংখ্যাও কম নয়।

ডা. ক্যাথরিন গুয়েরা নামে পানামার শহর ডেভিডের একটি হাসপাতালের জরুরি বিভাগের প্রধান জানিয়েছেন, দুর্ঘটনায় আহতদের অবস্থা গুরুতর। তাদের শরীরের আঘাতও গভীর। কিন্তু মোট কতজন আহত অবস্থায় তাদের হাসপাতালে এসেছেন, তিনি জানাননি।

পানামার প্রেসিডেন্ট নিটো কর্টিজো এক টুইট বার্তায় দুর্ঘটনাটিকে দুঃখজনক উল্লেখ করেছেন। তিনি আরও লিখেছেন, ঘটনাস্থলে সরকারি দল কাজ করছে। যারা দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন, তাদের সেবা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনায় হতাহতদের নাম-পরিচয় নির্দিষ্ট হওয়া যায়নি। তবে গুয়ালাকার মেয়র লুইস ম্যানুয়েল এট্রিবি মিরান্ডা মনে করছেন ভুক্তভোগীদের বেশিরভাগই হাইতির বাসিন্দা।

বাসটিতে কিউবার নাগরিক ছিলেন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ব্রুনো রদ্রিগেজ প্যারিলা। হতাহতদের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।