ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টেসলার ৩.৬ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করলেন মাস্ক  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
টেসলার ৩.৬ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করলেন মাস্ক  

টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক আরও ৩ দশমিক ৬ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেছেন। বুধবার তিনি এই পরিমাণ অর্থের শেয়ার বিক্রি করেন।

 

মার্কিন সিকিউরিটিজ এ জমা দেওয়া নথির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, মাস্ক সোমবার থেকে বুধবার পর্যন্ত ২২ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন।

গেল অক্টোবরে ৪৪ বিলিয়ন ডলার খরচ করে টুইটার কেনার পর দ্বিতীয়বারের মতো এত বিশাল পরিমাণে শেয়ার বিক্রি করলেন তিনি।  

এটি এখনো পরিষ্কার নয় যে, টুইটার কেনার সঙ্গে এই শেয়ার বিক্রির কোনো সম্পৃক্ততা রয়েছে কি না। মাস্কের এসব কর্মকাণ্ড বিনিয়োগকারীদের হতাশ করছে। তারা ভাবছেন, টেসলার চেয়ে টুইটারে গুরুত্ব দেওয়া শুরু করেছেন তিনি।  

আইজি মার্কেটের বিশ্লেষক টনি সিকামোর বলছেন, ব্যবসায় এটি আত্মবিশ্বাস দেয় না। এটি ভালো পরিস্থিতিও নয়। আমি অনেক বিনিয়োগকারীর সঙ্গে কথা বলেছি যাদের টেসলা শেয়ার রয়েছে। তারা ইলনের ওপর ক্ষুব্ধ।  

রয়টার্সের পক্ষ থেকে মন্তব্যের জন্য টেসলা ও মাস্কের সঙ্গে ই-মেইলে যোগাযোগ করা হয়। তবে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। টেসলায় মাস্কের ১৩ দশমিক ৪ শতাংশ শেয়ার রয়েছে। যা গত বছরও ছিল ১৭ শতাংশ।
 
বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।