ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪

প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ঘটেছে পুলিশের।  

লে পার্সিয়ানের এক প্রতিবেদন বলছে, শনিবার রাতে শহরের শানজ এলিজেতে এ সংঘর্ষ ঘটে।

সমর্থকদের উন্মাদনা থামাতে তাদের ওপর টিয়ার শেল ছুঁড়ে পুলিশ।  এ ঘটনায় অন্তত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাতে বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। এর আগের খেলায় পর্তুগালকে হারিয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনালে ওঠার গৌরব অর্জন করে আফ্রিকার দল মরক্কো।  

বিজয় উদযাপন করতে দুই দলের সমর্থকরা নেমে আসে রাস্তায়। এক সময় তাদের উন্মাদনার মাত্রা সীমা ছাড়িয়ে যায়।  এলিজের পারিসিয়ান অ্যাভিনিউতে দোকানপাট ভাঙচুরও করেন তারা।

রয়েটার্সের এক টিভি ফুটেজে দেখা গেছে, বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে পতাকা উড়িয়ে এবং হর্ন বাজিয়ে বিজয় উদ্‌যাপন করছেন সমর্থকরা। উল্লাসের এক পর্যায়ে দোকানপাট ভাঙচুর করছেন তারা এবং পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হচ্ছে। শানজ এলিজের কাছে অ্যাভিনিউ দে ফ্রিদলঁদ এলাকায় অগ্নিসংযোগের ঘটনাও দেখা গেছে। বেশ কয়েকটি মোটরসাইকেল আগুনে পুড়ছে।

লে পার্সিয়ানের বরাতে ডেইলি মেইল জানিয়েছে, কাতারে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের ২-১ গোলে জয়ের চূড়ান্ত বাঁশি বাজলে প্রায় ২০ হাজার মানুষ প্যারিসের রাস্তায় নেমে আসে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে এবং সমর্থকরা আরও সহিংস হয়ে ভাঙচুরের ঘটনা ঘটায়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সংঘর্ষের সময় বিক্ষুব্ধ সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে আতশবাজি নিক্ষেপ করছে। পুলিশের দিকে কাঠ ও পাথরের বড় টুকরো ছুড়ে মারছেন তারা।

বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুনে পোড়ার ছবি দেখা গেছে। চ্যাম্পস এলিসির কাছের অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডেও আগুন দেখা যায়।

বাংলাদেশ সময় : ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।