ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

আগরতলায় ট্রেন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ কফ সিরাপ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
আগরতলায় ট্রেন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ কফ সিরাপ জব্দ

আগরতলা(ত্রিপুরা): আন্তঃরাজ্য মাদক কারবারিরা আগরতলা রেল স্টেশনকে মাদক পাচারের করিডোর হিসেবে ব্যবহার করছে। তবে রেলওয়ে নিরাপত্তা রক্ষি বাহিনী গভমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) এবং রেলওয়ে প্রোটেকশন ফোর্স(জিআরপি) চুপচাপ বসে নেই।

তাদের তৎপরতায় রোববার(২৮ জানুয়ারি) বহিঃরাজ্য থেকে ত্রিপুরায় ট্রেনে করে নিয়ে আসা বিপুল পরিমাণ নিষিদ্ধ কাফ সিরাপ এস-কাফ জব্দ করতে সক্ষম হয়েছে।

আগরতলা রেল স্টেশনের জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জিত সেন, সংবাদ মাধ্যমকে জানান, রোববার গোপন সূত্রের ভিত্তিতে তাদের কাছে খবর আসে রানী কমলাবতী এক্সপ্রেস ট্রেনে করে বিপুল পরিমাণ নিষিদ্ধ কফ সিরাপ আগরতলায় আসছে। এই খবরের ভিত্তিতে আরপিএফ এবং জিআরপি বাহিনী যৌথ ভাবে তৎপর হয়ে যান এবং ট্রেন স্টেশনে পৌঁছার আগেই পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তাকর্মী নিয়ে স্টেশন চত্বরে অবস্থান নেন।  

ট্রেন স্টেশনে পৌঁছা মাত্রই নিরাপত্তা কর্মীরা তল্লাশি শুরু করে দেন। সন্দেহভাজন ৬ ব্যক্তিকে ব্যাগ থেকে নিষিদ্ধ কফ সিরাপ উদ্ধার হয়। সব মিলিয়ে ৮টি ব্যাগের মধ্য থেকে প্রায় ৯৭০বোতল কফ সিরাপ জব্দ হয়। এরা সকলেই বিহার রাজ্যের বাসিন্দা। তাদেরকে আদালতে পাঠিয়ে আবার রিমান্ডে নিয়ে আসা হবে। এর সঙ্গে আর কে কে জড়িত রয়েছে, কোথা থেকে এই নিষিদ্ধ সামগ্রী গুলো নিয়ে আসা হচ্ছিল এবং কোথায় পৌঁছানোর উদ্দেশ্য ছিল তা খুঁজে বের করার চেষ্টা হবে বলে জানান ওসি।

ত্রিপুরা রাজ্যের মাদক ব্যবহারকারীরা নেশা করার জন্য নিষিদ্ধ কফ সিরাপ ব্যবহার করে না বললেই চলে। তাই ধারণা করা হচ্ছে এই মাদকগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যেই বহিঃরাজ্য থেকে ত্রিপুরায় নিয়ে আসা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে।


বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।