ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

খেলা

শর্ট সার্কিটে মিরপুরের ইনডোর স্টেডিয়ামে আগুন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
শর্ট সার্কিটে মিরপুরের ইনডোর স্টেডিয়ামে আগুন মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম/ছবি: সংগৃহীত

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চলছিল বঙ্গবন্ধু সিনিয়র মেনস ভলিবল আন্তজার্তিক টুর্নামেন্টে মালদ্বীপ ও আফগানিস্তানের ম্যাচ। দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচের দ্বিতীয় সেটে ১৫-১৫ পয়েন্টে দু’দলই।

ঢাকা: মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চলছিল বঙ্গবন্ধু সিনিয়র মেনস ভলিবল আন্তজার্তিক টুর্নামেন্টে মালদ্বীপ ও আফগানিস্তানের ম্যাচ। দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচের দ্বিতীয় সেটে ১৫-১৫ পয়েন্টে দু’দলই।

পৌনে তিনটার দিকে ম্যাচের এই অবস্থায় অপ্রত্যাশিতভাবে দক্ষিণ দিকের ছাদের নিচে ২ হাজার ওয়াট একটি বাল্বে শর্ট সার্কিট হয়।

বিকট শব্দে আগুনের ফুলকি কোর্টে খেলোয়াড়দের গায়ে পড়তে থাকে। দুই দলের খেলোয়াড়-কর্মকর্তাদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তখন আসলে কেউ বুঝে উঠতে পারেনি কি কারণে আগুনের সূত্রপাত। তাৎক্ষনিকভাবে কোর্ট থেকে সরে যান খেলোয়াড়রা।  

পরে স্টেডিয়ামের দায়িত্বে থাকা কর্মকর্তারা বাইরে অবস্থিত কন্ট্রোল রুম থেকে বিদ্যুৎ বন্ধ করতে সমর্থ হন। কিন্তু তারপরও সেখানে আগুন জ্বলতে দেখা যায়। পরে স্টেডিয়ামের কাছেই মিরপুর ১০ নম্বর থেকে ফায়ার সার্ভিসের অগ্নি-নির্বাপক দলের কর্মীরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন। অবস্থা পর্যবেক্ষণ করেন এবং আগুন নেভাতে সমর্থ হন।  

এ বিষয়ে ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু জানান, ‘বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট। আন্তর্জাতিক এমন টুর্নামেন্টের আগে আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদের মতো অভিভাবকদের জানিয়েছি। স্টেডিয়াম সম্পর্কে সব কিছুই তাদের নখদর্পনে। বিষয়টি ইনডোরের ইঞ্জিনিয়ারই বলতে পারবেন। তবে স্টেডিয়াম কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে দায়িত্ব নিয়ে ফায়ার সার্ভিস ডেকে এনে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। ’

ফায়ার সার্ভিসেস সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল আরেফিন জানান, ‘এটা একটি শর্ট সার্কিটজনিত সমস্যা। অতিরিক্ত হিটে একটি লাইটের ক্যাবলে আগুন ধরে গিয়েছিল। পরে ঐ লাইট বিদ্যুৎ সরবরাহ থেকে বিচ্ছিন্ন করা হয়। ’

দীর্ঘ ৪০ মিনিট অন্ধকারে থাকার পর অবশ্য আলো জ্বলে ইনডোর স্টেডিয়ামে। আর খেলা শুরু হয় পৌঁনে এক ঘণ্টা পর।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad