ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

আজ সৌদি আরব যাচ্ছেন জামাল ভূঁইয়ারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
আজ সৌদি আরব যাচ্ছেন জামাল ভূঁইয়ারা

১০ দিনের অনুশীলনের জন্য গতকাল (৪ মার্চ) সৌদি আরব পৌছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের একাংশ। বাংলাদেশ দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার নেতৃত্বে দলের প্রথম বহর শনিবার রাত সোয়া ১টার দিকে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

১৩ জনের প্রথম বহরটি এখন মদিনার পথে। ওমরাহ হজের মৌসুম হওয়ায় টিকেট সংকটের কারণে দুই ভাগে ভাগ হয়ে যাচ্ছেন জামাল ভূঁইয়ারা। আজ (৫ মার্চ) রাতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বাকিরা সৌদি আরবের মদীনার উদ্দেশ্যে রওনা করবে। বাংলাদেশ সময় দিবাগত রাত সোয়া ১টায় বাংলাদেশ বিমানযোগে রিয়াদ যাবেন তারা। রিয়াদ থেকে ডমেস্টিক ফ্লাইটে মদীনায় যাবেন।

এক রাউন্ড বাকি থাকতেই বসুন্ধরা কিংসের ম্যাচ শেষ হওয়ায় প্রথমভাগে কিংসের ফুটবলাররা মদীনায় গেছেন। আজ দ্বিতীয় দফায় সৌদি আরবের উদ্দেশ্যে উড়াল দিবেন বাকি ফুটবলাররা। শেখ রাসেল ও জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সৌদি আরব যাওয়া নিয়ে সংশয় থাকলেও দলের সঙ্গে যাচ্ছেন তিনি।  

সাধারণত জাতীয় ফুটবল দলের ক্যাম্প হলে ফুটবলারদের আগে রিপোর্ট করতে হয়। সৌদিতে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণে অনেকটা বিলম্ব হওয়ায় ফুটবলাররা সরাসরি বিমানবন্দরে আসবেন।  

শেষ মুহূর্তে সৌদি আরবে ক্যাম্প করার সিদ্ধান্ত হওয়ায় দুই দিনে দুই ধাপে দল পাঠাচ্ছে বাফুফে। ওমরাহ হজের মৌসুম হওয়ায় টিকিটের দামও বেশ চড়া। ঢাকা থেকে মদীনায় পৌঁছাতে প্রায় টিকিট প্রতি সোয়া লাখের মতো খরচ পড়েছে।

১৬ মার্চ শেষ অনুশীলন করে বাংলাদেশ দল দেশে ফিরে আসবে। তারপরই দল চলে যাবে সিলেট। সিলেট জেলা স্টেডিয়ামে ২০ থেকে ২৯ মার্চ হবে ব্রুনাই দারুসসালাম ও সিশেলসের সঙ্গে ত্রিদেশীয় কাপ। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ব্রুনাইয়ের বিপক্ষে এবং দ্বিতীয় ম্যাচ খেলবে সিশেলসের বিপক্ষে।

এই সিরিজে অংশ নিতে যাওয়া তিনটি দল কাছাকাছি শক্তির। ফিফা র‌্যাংকিংয়ে ব্রুনাই ১৯০, বাংলাদেশ ১৯২ ও সিশেলস ১৯৯। ব্রুনাইয়ের বিপক্ষে বাংলাদেশ আগে কখনো খেলেনি। সিশেলসের বিপক্ষে এক ম্যাচ খেলে ড্র করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।