ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

পর্দা নামলো আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
পর্দা নামলো আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের

ঢাকার রমনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স আয়োজিত হয়েছে ‘২০২৩ আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ’। ৯ জানুয়ারী থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার পর্দা নামলো আজ (১৯ জানুয়ারি)।

আজ পুরষ্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে এই প্রতিযোগিতা।  

প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ পাকিস্তান, কম্বোডিয়া, লাওস, মায়ানমার, মঙ্গোলিয়া, নেপাল, চাইনিজ তাইপে, ভূটান ও মালদ্বীপ হতে অনূর্ধ্ব ১৪ বছরের ২০ জন বালক ও ১৪ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করে। বাংলাদেশ টেনিস ফেডারেশন খেলোয়াড়দের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ স্থানীয় যাতায়াতের ব্যবস্থা করে।  

এই চ্যাম্পিয়নশীপে দুটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম প্রতিযোগিতা ৯-১৩ জানুয়ারী ২০২৩ ও দ্বিতীয় প্রতিযোগিতা ১৫-১৯ জানুয়ারী ২০২৩। দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে অংশগ্রহনকারী ১০টি দেশের মধ্যে চ্যাম্পিয়ন, রানার-আপ, তৃতীয় ও চতূর্থ স্থান নির্ধারিত হয়। ১০টি দেশের মধ্যে ৪টি দেশ ২০২৩ সালের এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপসের ফাইনাল রাউন্ডে উন্নীত হয়।  

দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে চাইনিজ তাইপে প্রথম স্থান, পাকিস্তান দ্বিতীয় স্থান, মায়ানমানমার তৃতীয় স্থান ও নেপাল চতুর্থ স্থান অধিকার করে। বাংলাদেশ দল ৫ম স্থান অধিকার করে।  

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে. চৌধুরী, আইটিএফ ডেভলপমেন্ট অফিসার জনাথন স্টাবস। এছাড়াও বাংলাদেশ টেনিস ফেডারেশনের কার্যনির্বিাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।