ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি-জামায়াত দেশে খুনের রাজত্ব কায়েম করতে চায়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ৫, ২০২২
‘বিএনপি-জামায়াত দেশে খুনের রাজত্ব কায়েম করতে চায়’

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত আজ আমাদের প্রিয় নেত্রীকে হত্যা করতে চায়। তাকে হত্যার মধ্য দিয়ে ’৭৫ সালের খুনিদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে এদেশে রাজত্ব কায়েম করতে চায়।

রোববার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীর মৎস্য ভবন মোড়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত সামাজিক জনসচেতনতামূলক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশের মানুষ শান্তি চায়, শান্তিতে বসবাস করতে চায়। এদেশে কেউ যদি হত্যার রাজনীতি সৃষ্টি করার পাঁয়তারা করে তাদের নির্মূল করা হবে। যারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায়, এরাই ’৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারে সদস্যদের হত্যা করেছে। জেলের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করেছে। এ অপশক্তি ক্ষমতায় থাকা অবস্থায় দেশে অপরাজনীতি সৃষ্টি করে দেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিল।

তিনি আরও বলেন, কেউ যদি দেশে অশান্তি সৃষ্টি করে, আমাদের নেত্রীকে নিয়ে বাজে মন্তব্য করে তাদের আমরা মোকাবিলা করবো। আগামী দিনে আর কোনো প্রতিবাদ হবে না। তাদের প্রতিরোধ করবো। আমরা শেখ হাসিনার নেতৃত্বে প্রতিহত করবো।

বাহাউদ্দিন নাছিম বলেন, ঢাকার আশপাশের নদীগুলো বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা আজকে মৃতপ্রায়। এখানে কোনো মাছ বাঁচে না। ভুলক্রমে ডলফিন এখানে এসেছিল তারাও মরে যাচ্ছে। কেউ তাদের মারেনি, পরিবেশ দূষণের কারণে তারা মরে যাচ্ছে। নদী দূষণের কারণে কোনো প্রাণী সেখানে বেঁচে থাকতে পারে না। এমনকি জীবন্ত মানুষ যদি ভুলক্রমে বুড়িগঙ্গায় পড়ে তাহলে মনে হয় না বেঁচে থাকতে পারবে। শিল্পায়নের প্রভাবে ও নানাবিধি অব্যবস্থাপনার কারণে ও শহরের নগরায়নের কারণে আশপাশের পরিবেশ নষ্ট হচ্ছে। এ পরিবেশ রক্ষার জন্য আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহ-সভাপতি আব্দুল আলীম ব্যাপারী, সালেহ মোহাম্মদ টুটুল, কৃষিবিদ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।