ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উপজেলা নির্বাচন প্রহসন, কারচুপি ও দুর্নীতির: এ্যানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
উপজেলা নির্বাচন প্রহসন, কারচুপি ও দুর্নীতির: এ্যানি 

লক্ষ্মীপুর: বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, লিফলেট বিতরণের মাধ্যমে আমরা জনগণকে বুঝিয়ে দেবো উপজেলা নির্বাচন প্রহসন, কারচুপি ও দুর্নীতির। এ নির্বাচন ক্ষমতায় টিকে বসে থাকার জন্য।

এ নির্বাচন করে ক্ষমতায় থেকে তারা (আওয়ামী লীগ) লুটপাট ছাড়া আর কিছু করবে না। লক্ষ লক্ষ কোটি টাকা তারা বিদেশে পাচার করে দিয়েছে। দেশের অর্থনীতি এখন চরম পর্যায়ে পৌঁছেছে। সাধারণ মানুষের হাতে টাকা নেই, ব্যাংকে টাকা নেই। তারা বাংলাদেশকে লুটপাটের দেশে পরিণত করেছে। সুতরাং সরকারের বিরুদ্ধে এখনো যদি জনগণ ঐক্যবদ্ধ না হয় এ বাংলাদেশকে বাঁচাতে পারবো না।  

শনিবার (১৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে লক্ষ্মীপুরে উপজেলা নির্বাচন বর্জনের লিফলেট বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এ্যানি লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক। তিনি পুরাতন গোহাটা এলাকার বাসভবন থেকে লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেন। লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় এলাকা পর্যন্ত এ কার্যক্রম চালানোর কথা থাকলেও বাজার ব্রিজ এলাকায় পুলিশের বাধায় তা সম্ভব হয়নি।

বিএনপি নেতা এ্যানি আরও বলেন, লিফলেট বিতরণের মাধ্যমে জনগণকে জানিয়ে দেবো আমরা উপজেলা নির্বাচনকে বর্জন করেছি। এ ভোট বর্জনে মানু্ষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে। কারণ দেশে ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী শাসক ক্ষমতায় আছে। এরা জনগণের ম্যান্ডেট ও ভোট নিয়ে ক্ষমতায় আসেনি। প্রশাসনের সহযোগিতায় ভোট কারচুপি এবং প্রহসনের মাধ্যমে ৭ জানুয়ারি নির্বাচন দিয়ে তারা (আওয়ামী লীগ) দখলদারিত্বের এ সরকারে অংশগ্রহণ করে। ৭ জানুয়ারির নির্বাচনে মানুষ অংশগ্রহণ করেনি। ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনেও মানুষের উপস্থিতি ছিল না। আগামী ২১ ও ২৯ মে নির্বাচনেও মানুষ অংশগ্রহণ করবে না। কারণ এসব নির্বাচন অর্থবহ নয়।

লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, লক্ষ্মীপুর পৌর বিএনপির আহ্বায়ক মাহবুবুর রহমান লিটন, সদস্য সচিব অধ্যাপক নিজাম উদ্দিন, চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।