ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশ্ব মুসলিমকে ক্ষুব্ধ করেছে ফ্রান্স: ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
বিশ্ব মুসলিমকে ক্ষুব্ধ করেছে ফ্রান্স: ন্যাপ

ঢাকা: ইসলাম ও নবী হজরত মোহাম্মদকে (সা:) অবমাননায় সমর্থন দেওয়ায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ। দলটির নেতারা বলেছেন, মহানবীকে (সা:) অবমাননায় সমর্থন দিয়ে বিশ্ব মুসলিমকে অপমান ও ক্ষুব্ধ করে তুলেছে ফ্রান্স।

মঙ্গলবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া এ কথা বলেন।

তারা বলেন, বিশ্বের কোটি কোটি মুসলিমের ধর্মীয় বিশ্বাসে আঘাত হানার অধিকার কারো নেই। রাসুল (সা.)- এর অবমাননা মুসলিম উম্মা কোনো অবস্থাতেই বরদাশত করে না, করতে পারে না, করবে না।

দুই নেতা বলেন, রাসুল (সা.) মানবজাতির সর্বশেষ আদর্শ হিসেবে আবির্ভূত হয়েছিলেন। কেউ রাসুলকে (সা.) মহব্বত না করলে সে ঈমানদার হবে না। যারা ইসলাম ও রাসুল (সা.) এর বিরুদ্ধাচারণ করেন তারা না বুঝে করেন। ফ্রান্স মুসলমানদেরকে উস্কে দিয়ে জঙ্গি অপবাদ দেওয়ার সুযোগ খুঁজছে। ইসলামবিরোধী শক্তি জিহাদ ও জঙ্গিবাদকে পার্থক্য করে দেখে না।

ফ্রান্সের অপতৎপরতার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য মুসলিম বিশ্ব, ওআইসি এবং বিশ্বের শান্তিকামী জনতার প্রতি আহ্বান জানান তারা।

ফ্রান্সের প্রেসিডেন্ট প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত ফ্রান্সের সব পণ্য বর্জন করারও আহবান জানান দুই নেতা।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এমএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।