ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

রাজনীতি

‘তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল' শীর্ষক ওয়েবিনার ৫ আগস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
‘তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল' শীর্ষক ওয়েবিনার ৫ আগস্ট ছবি: সংগৃহীত

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শেকড়ের সন্ধ্যানে সংস্কৃতির পৃষ্ঠপোষক শেখ কামালের জন্মদিন ৫ আগস্ট।  

শেখ কামালের জন্মদিন উপলক্ষে বুধবার (৫ আগস্ট) রাত সাড়ে ৮টায় সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআইয়ের আয়োজনে অনুষ্ঠিত হবে বিশেষ ওয়েব সেমিনার (সংক্ষেপে ওয়েবিনার)।

 

সুভাষ সিংহ রায়ের সঞ্চালনায় 'তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল' শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানে আলোচক হিসেবে থাকবেন মুক্তিযোদ্ধা ও নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হারুন-উর-রশিদ, সিনিয়র ক্রীড়া সাংবাদিক অঘোর মণ্ডল, আবাহনীর প্রথম অফিসিয়াল ফটোগ্রাফার এবং সিনিয়র ফটো সাংবাদিক পাভেল রহমান।
 
ওয়েবিনারটি আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে
সরাসরি সম্প্রচারিত হবে।
 
স্বাধীনতার পর ১৯৭২ সালে দেশের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন শেখ কামাল। বাংলাদেশের আধুনিক ফুটবলের যাত্রা মূলত শুরু হয় শেখ কামালের হাত ধরেই। শুধু তাই নয়, শেখ কামাল ষাটের  দশকে ছায়ানটে সেতার শিখতেন। বাজাতেন অসাধারণ সেতার। সংস্কৃতিমনা শেখ কামাল স্পন্দন নামে একটি সংগঠন গড়ে তুলেছিলেন স্বাধীনতার পর পরই। তিনি যুক্ত ছিলেন মঞ্চ নাটকের সঙ্গেও।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
এসকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa