ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
সরকার গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে: রিজভী মৎস্যজীবী দলের উদ্যোগে মৎস্য অবমুক্তকরণ অনুষ্ঠানে রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার মানুষের গণতান্ত্রিক অধিকারগুলো সব কেড়ে নিয়েছে। সেটি ফিরিয়ে আনার জন্য আমরা গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে লড়াই করছি।

বুধবার (২৯ জুলাই) জাতীয়তাবাদী মৎস্যজীবী দল মুন্সীগঞ্জ শাখার উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলার শ্রীনগরে আড়িয়াল বিলে উন্মুক্ত জলাশয়ে মৎস্য অবমুক্তকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে শুধু আমি-আপনারাই কারাগারে যাইনি। দেশের কোটি কোটি মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীক দেশনেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় দুই বছরের অধিককাল কারাগারে বন্দী করে রেখেছিলো। সরকারের রোষানলে পড়ে আজকে দেশছাড়া হয়েছেন সারাদেশের কোটি মানুষের নয়নের মনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দেশ এবং দেশের মানুষের জন্য কথা বলেছেন বলেই তিনি দেশছাড়া।

সরকারের জুলুম-নির্যাতন সহ্য করে বিএনপি আন্দোলন সংগ্রাম করছে মন্তব্য করে রিজভী বলেন, বিএনপি গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এটি আজকে বর্তমান সরকার কেড়ে নিয়েছে। আজকে যদি আপনারা মত প্রকাশের জন্য ফেসবুকে কিছু লেখেন দিনে রাতে যেকোন সময় সাদা পোশাকধারীরা আপনাকে তুলে নিয়ে যাবে। আজকে ভোটের অধিকার নেই। কথা বলার অধিকার নেই।

বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাজনীতি ছিল বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। আজকে যারা ক্ষমতায় আছেন তাদের পূর্বপুরুষেরা গণতন্ত্র হত্যা করেছিল। সংবাদপত্রগুলো বন্ধ করে
দিয়েছিল। এক দল এক নেতা ছাড়া কথা বলা যাবে না। জিয়াউর রহমান ক্ষমতায় এসে এগুলো চালু করে দিয়েছিলেন। বহুদলীয় গণতন্ত্র সংবাদপত্রের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা, চিন্তার স্বাধীনতা দিয়েছিলেন
জিয়াউর রহমান।

রিজভী বলেন, জিয়াউর রহমানের আরো একটি কাজ ছিল উন্নয়ন এবং উৎপাদনের রাজনীতি। দুই-একটা ফ্লাইওভার করে আওয়ামী লীগের নেতারা পকেট ভারী করে কানাডায় বাড়ি বাড়াবেন, সেকেন্ড হোম করবেন মালয়েশিয়ায়—এটা জিয়াউর রহমানের নীতি ছিল না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আব্দুর রহিম, মৎস্যজীবী দল মুন্সিগঞ্জ জেলার সদস্য সচিব আলমগীর হোসেন সামি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।