ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করতে হবে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করতে হবে: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, মাদ্রাসায় লেখাপাড়া করে শিক্ষার্থীরা চাকরিসহ সবক্ষেত্রে অংশ নিচ্ছে। তাই কওমিসহ সব মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করতে হবে।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ইত্তেফাকুল মুসলিমীন বাংলাদেশের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাদ্রাসা ছাত্ররা যেনো বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারেন সেই মানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আলেমদের কথা সাধারণ মানুষ অত্যন্ত গুরুত্বে সঙ্গে অনুধাবন করেন। তাই আলেম সমাজকে জাতীয় পার্টির পাশে থাকতে অনুরোধ জানান কাদের।

এসময় জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জাতীয় পার্টি শুরু থেকেই ধর্মীয় অনুশাসনকে প্রাধান্য দিয়ে রাজনীতি করে আসছে। ইসলামকে ‘রাষ্ট্রধর্ম’ ঘোষণা এবং সংবিধানে ‘বিসমিল্লাহির রহমানির রাহিম’ সংযুক্ত করে পল্লীবন্ধু ইসলামের সেবায় ব্যাপক কাজ করেছেন। মসজিদ ও মাদ্রাসার বিদ্যুত ও পানির বিল মওকুফ করেছিলেন।

বৈঠক শেষে মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে দলের এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ফুলেল শুভেচ্ছা জানান।  

মহাসচিব বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করে তোলা হবে। নির্বাচনে তিনশো আসনেই যেনো জাতীয় পার্টি প্রতিদ্বন্দ্বিতা করতে পারে সেই উদ্যোগ নেওয়া হবে। নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছার জবাব কাজের মাধ্যমেই দেওয়া হবে বলেও জানান বাবলু।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।