ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় বিএনপির প্রতিবাদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ৯, ২০২৪
বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় বিএনপির প্রতিবাদ 

পঞ্চগড়: তেঁতুলিয়া উপজেলায় ভারত-বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে পঞ্চগড় জেলা বিএনপি।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে পঞ্চগড় প্রেসক্লাব হলরুমে জেলা বিএনপি আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও পঞ্চগড় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ। নিরীহ বাংলাদেশিদের গুলি করে হত্যা ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করে সরকারের পদক্ষেপ নেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

ফরহাদ হোসেন আজাদ বলেন, সংবাদমাধ্যম থেকে  জানতে পারি তেঁতুলিয়ার খয়খাটপাড়া দর্গাসিং এলাকায় সীমান্তে এ দুটি হত্যাকাণ্ড ঘটেছে। ঘটনাটি জানার পর পরই আমরা নিন্দা ও প্রতিবাদ জানাই। নিরীহ বাংলাদেশিদের গুলি করে হত্যা ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করে সরকারের পদক্ষেপ নেওয়া উচিত।

তিনি আরও বলেন, এই ডামি সরকারের অধীনে সুষ্ঠু ভোট হওয়া সম্ভব নয়। বিএনপি ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য বৃহত্তর একটি স্বার্থ নিয়ে আন্দোলন করছে। বর্তমান ডামি সরকারের অধীনে যারা দলীয় নির্দেশনা না মেনে নির্বাচন করছে, তারা দল ও নির্বাচন দুই কূলই হারাবে।  

এ বিএনপি নেতা বলেন, গত ১৫ এপ্রিল আমার বাসায় বিএনপি নেতাদের নিয়ে একটি সভা করি। সেখানকার একটি বক্তব্যর কিছু অংশ সুপার এডিট করে আমার নামে অপপ্রচার করা হয়েছে। যার সূত্র ধরে কিছু গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়েছিল। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দলের সুনাম যারা ক্ষুণ্ন করছে তাদের শনাক্তের চেষ্টা করছি।  

একইসঙ্গে বিএনপির উন্নয়নমূলক কর্মকাণ্ড গণমাধ্যমে প্রচার করতে গণমাধ্যমকর্মীদের সহায়তা কামনা করে তিনি।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন - পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম বাচ্চু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু দাউদ প্রধান, জেলা যুবদলের সভাপতি ফেরদৌস ওয়াহিদ রাসেল, ছাত্রদলের সভাপতি তারেকুজ্জামান তারেক, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান জাপানসহ দলের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বুধবার (০৮ মে) সকালে উপজেলার খয়খাটপাড়া এলাকার সীমান্তে দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে বিএসএফ। ঘটনার পর ভারতীয় থানা পুলিশ মরদেহ দুটি নিয়ে যায়।

নিহতরা হলেন- তেঁতুলিয়া উপজেলার মাগুড়া গ্রামের জুনু মিয়ার ছেলে জলিল (২৪) ও তিরনইহাট ব্রমতোল গ্রামের কেতাব আলীর ছেলে ইয়াসীন আলী (২৩)।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ০৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।