ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের নজিরবিহীন লুটপাট ও দুর্নীতি

‘দেশ আবারো তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ১২, ২০২৩
‘দেশ আবারো তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে’

ঢাকা: সরকারের নজিরবিহীন লুটপাট, বিদেশে টাকা পাচার ও দুর্নীতির ফলে দেশ আবারো তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাড. কাজী রেজাউল হোসেন।

শুক্রবার (১২ মে) নিত্যপ্রয়োজনীয় পণের দাম অসহনীয়ভাবে বৃদ্ধির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিতের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

 

জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ কংগ্রেস ঢাকা মহানগর দক্ষিণ।

মানববন্ধনে অ্যাড. কাজী রেজাউল হোসেন বলেন, সরকারের নজিরবিহীন লুটপাট, বিদেশে টাকা পাচার ও দুর্নীতির ফলে দেশ আবারো তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে। ভোটবিহীন সরকারের আদলে প্রকৃতপক্ষে দেশে একটি শোষক চক্রের রাজত্ব কায়েম হয়েছে। জনগণের কাছে এই সরকারের কোনো জবাবতিহিতা না থাকায় নিত্যপ্রোয়োজনীয় পণ্যের দামের ঊর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে দেশের সর্বত্রই যেন দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে বাজারে গেলে সরকার নামের কোনো কিছুর অস্তিত্ব আছে বলে মনে হয় না। বিশেষ করে ভোজ্যতেল ও চিনির দাম নিয়ে যে নৈরাজ্য চলছে, তা সভ্য দুনিয়ার কোথাও নেই। এসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের নাম সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হলে সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

কংগ্রেস চেয়ারম্যান আরও বলেন, সংবিধান অনুসারে কয়েক মাস পরেই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু সুষ্ঠু নির্বাচনের পরিবেশ এখনো অধরা। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত না হলে, বাংলাদেশ কংগ্রেসও অন্যান্য দলের মতো পাতানো নির্বাচনে যাবে না। আর সেই সুন্দর পরিবেশ নিশ্চিত করতে সরকারকেই উদ্যোগ নিতে হবে।

গত ৫২ বছরে বাংলাদেশ লুটেরাদের রাষ্ট্রে পরিণত হয়েছে- উল্লেখ করে দলটির মহাসচিব অ্যাড. মো. ইয়ারুল ইসলাম বলেন, জনগণের মনের কথা বলার জন্য, জনগণের অধিকার আদায়ের জন্যই বাংলাদেশ কংগ্রেসের জন্ম। দীর্ঘ আইনি লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে যেমন দলটির জন্ম হয়েছে, ঠিক তেমনি আগামী দিনে যে কোনো ধরনের লড়াই সংগ্রামের জন্যও প্রস্তুত থাকতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের নজিরবিহীন লুটপাট ও দুর্নীতির ফলে গোটা দেশ এখন কার্যত অকার্যকর হয়ে পড়েছে। এ অবস্থায় সরকার আবারও নানান কায়দায় ২০১৮ সালের ন্যায় আরেকটি জালিয়াতির নির্বাচনের পাঁয়তারা করছে।

বাংলাদেশ কংগ্রেস ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আল-আমীন বেপারীর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাড. মো. শফিকুল ইসলাম, অ্যাড. মো. আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসসি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।