ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ১০ ফুটের কুমির!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ১০ ফুটের কুমির!

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় পদ্মা নদীতে মাছ ধরার জালে প্রায় ১০ ফুট লম্বা একটি কুমির আটকা পড়ার ঘটনা ঘটেছে। ১২০ কেজি ওজনের এই কুমিরটি দেখতে ভিড় করেন এলাকাবাসী।

পরে বন বিভাগের কর্মকর্তারা সেটিকে আবারও পদ্মা নদীতে অবমুক্ত করে দেন।

শুক্রবার (০৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের লালন শাহ সেতুর নিচে পদ্মায় মাছ ধরার সময় আবুল কালাম নামে এক জেলের জালে আটকা পড়ে কুমিরটি।

জেলে আবুল কালাম জানান, প্রতিদিনের মতো শুক্রবারেও তিনি নদীতে মাছ ধরতে যান। এ সময় একটি কুমির জালে আটকা পড়লে সঙ্গে থাকা সজল, আশরাফুল ও হোসেন আলীর সহযোগিতায় সেটিকে নৌকায় তোলা হয়। কুমিরটির দৈর্ঘ্য ছিল প্রায় ১০ ফুট এবং ওজন প্রায় ১২০ কেজির মতো। লোকজন সেটি দেখতে অনেক ভিড় করছিল। পরে বন বিভাগের কর্মকর্তা এসে কুমিরটি আবার নদীতে ছেড়ে দেয়।

ভেড়ামারা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, জেলের জালে আটকা পড়া এটি মুলত কুমির নয়। এটি ছিল ঘড়িয়াল। এরা মূলত মাছ খায়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আবার রাত ৯টার দিকে সেটিকে পদ্মা নদীতে অবমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।