ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত গুলিবিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত গুলিবিদ্ধ প্রতীকী ছবি

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের মাটিয়ারা এলাকায় প্রবাসীর গাড়িতে ডাকাতিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।  

শনিবার (২২ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।  

রোববার (২৩ অক্টোবর) কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

গুলিবিদ্ধ দু’জন হলেন- রহিম ও সাব্বির। তাদের বয়স ২৫-৩০ এর মধ্যে।

আহত পুলিশ সদস্যরা হলেন- জেলা সদর দক্ষিণ মডেল থানার উপ-পরিদর্শক (এএসআই) ইয়াছিন ও একজন কনস্টেবল।  

তিনি জানান, শনিবার দিনগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক প্রবাসীর প্রাইভেটকারের সামনে রড ফেলে ডাকাতি করছিল ছয়জন। সে সময় টহল পুলিশ ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় বিষয়টি বুঝতে পেরে অবস্থান নেয় এবং তাদের ধাওয়া দেয়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পালটা গুলি ছুড়লে রহিম ও সাব্বির নামে দু’জন গুলিবিদ্ধ হন। পরে  তাদের আটক করা হয়। ডাকাত চক্রের অন্যরা এ সময় পালিয়ে যায়। গুলিবিদ্ধ দু’জনের মধ্যে আটক রহিমের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি পিস্তল জব্দ করা হয়েছে। তারা বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি আছে। এ ঘটনায় আহত হয়েছেন এএসআই ইয়াছিন ও একজন কনস্টেবল। তারাও কুমেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

তিনি আরও জানান, প্রাইভেটকারে ছিল একজন প্রবাসী। তিনি প্রবাস থেকে যেসব মালামাল নিয়ে এসেছেন তার প্রাইভেটকারে এসব কিছু ছিল। আমরা তার সব মালামাল উদ্ধার করেছি। সেখানে ল্যাপটপ, মোবাইল, ডলারসহ কয়েক লাখ টাকার মালামাল ছিল। পালিয়ে যাওয়া অন্য ডাকাতদের ধরতে অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।