ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

হলের বারান্দা থেকে পড়ে মৃত্যু: রাবি শিক্ষার্থী শাহরিয়ারের দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
হলের বারান্দা থেকে পড়ে মৃত্যু: রাবি শিক্ষার্থী শাহরিয়ারের দাফন সম্পন্ন

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের তৃতীয়তলার বারান্দা থেকে পড়ে নিহত এমজিএম শাহরিয়ারের জানাজা সম্পন্ন হয়েছে।  

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে শাহরিয়ারের গ্রামের বাড়ি দিনাজপুর বিরল উপজেলার ৬ নম্বর ভাণ্ডারা ইউনিয়নের বেতুরা গ্রামে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে তার বাড়ির পাশেই দাফন করা হয়। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় মসজিদ চত্বরে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।  

নিহত শাহরিয়ারের বাবা গোলাম মোস্তফা বলেন, শাহরিয়ারের সঙ্গে আমাদের বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যার দিকে ফোনে কথা হয়। ওর মা কয়েকদিন থেকে খারাপ স্বপ্ন দেখছে। তাই সাবধানে থাকতে বললাম। তখন শাহরিয়ারও বললো- ‘তোমরাও সাবধানে থাকবা। আর স্বপ্নে সাপ দেখলে সাপকে যেন লাঠি দিয়ে মারবা। ’ পরে সে সন্ধ্যার দিকে খাইতে বের হচ্ছিল বলে আমাদের জানায়। পরে খবর পাই- ছাদ থেকে পড়ে শাহরিয়ারের মৃত্যু হয়েছে। আমার ছেলে কোনো রাজনীতি দলের সঙ্গে যুক্ত ছিল না। তিনি লেখাপড়ায় মনোযোগী ছিল বেশি।  

শাহরিয়ারের মা শাহানারা বেগম বলেন, আমার ছেলে সবসময় বলতো- আমি অনার্স শেষ করে চাকরি করবো, চাকরি করার পাশাপাশি মাস্টার্স করবো। আর চাকরির টাকাগুলো বাবার হাতে তুলে দেব। ’ কিন্তু তার আগেই আল্লাহ আমার ছেলেকে নিয়ে চলে গেল।

নিহতের সহপাঠী রুমমেট নাজমুল হাসান বলেন, আমরা চার বছর ধরে একসঙ্গে ছিলাম। শাহরিয়ারের রুমমেট হওয়ায় আমাকে প্রথমে তার পড়ে যাওয়ার বিষয়টি জানানো হয়। ওখানে থাকা নিরাপত্তা কর্মীদের সহায়তায় শাহরিয়ারকে প্রথমে বিশ্ববিদ্যালয় হাসপাতাল ও পরে মেডিকেলে নিয়ে যাই। কিন্তু সেখানে আমরা কোনো চিকিৎসক খুঁজে পাইনি। ফলে আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নিতে পারিনি।  

রাবির হবিবুর রহমান হলের প্রভোস্ট ড. শরিফুল ইসলাম বলেন, আমি শাহরিয়ারের পড়ে যাওয়ার খবর শুনে মেডিকেলে ছুটি যাই। সেখানে গিয়ে তাকে মৃত দেখি। সে খুবই ভালো ছাত্র ছিল। একই সঙ্গে শাহরিয়ার ভালো ফুটবলও খেলতো। সে ভালো ছাত্রের পাশাপাশি একজন ভালো ফুটবলারও ছিল।  

গতকাল বুধবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে নিচে পড়ে এমজিএম শাহরিয়ার নামে এক শিক্ষার্থী আহত হন। পরে তার সহপাঠীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। শাহরিয়ার রাবির মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

>> হলের বারান্দা থেকে পড়ে রাবি শিক্ষার্থীর মৃত্যু
>> শিক্ষার্থীদের ভাঙচুর, ধর্মঘটে ইন্টার্ন চিকিৎসকরা
>> তদন্ত কমিটি গঠনের পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে, ইন্টার্নরা যোগ দেবেন কাজে
>> চোখের পানিতে শাহরিয়ারের শেষ বিদায়
>> ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে রামেক হাসপাতাল অচল, চলছে আলোচনা
>> শুক্রবার কাজে যোগ দেবেন রামেকের ইন্টার্নরা, হচ্ছে মামলা

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।