ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলীকদমে অগ্নিকাণ্ডে ৫টি বসত বাড়ি পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
আলীকদমে অগ্নিকাণ্ডে ৫টি বসত বাড়ি পুড়ে ছাই

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে আগুন লেগে সাতটি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে গেছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ভোর ৪টা ৩০ মিনিটে আলীকদম সদর ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ড খুইল্ল্যামিয়া চেয়ারম্যান পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আলীকদম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ার ফাইটার মো. শাহদাৎ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোরে ২ নম্বর ওয়ার্ডের খুইল্ল্যামিয়া চেয়ারম্যান পাড়ায় হঠাৎ কোনো এক দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মহূর্তেই চারিদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে আমরা দুই ইউনিটের প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুনে সাতটি দোকান ও পাঁচটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ বাজারের ব্যবসায়ী মো. নজরুল ইসলাম বলেন, দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে কিনা সেটি জানি না। তবে আগুনের আমার প্রায় পাঁচ লাখ টাকার বেশি মালামাল পুড়ে গেছে। হঠাৎ আগুনের কারণে আমি অনেক ক্ষতিগ্রস্থ হয়েছি।

ক্ষতিগ্রস্থ আরেক ব্যবসায়ী ছেনোয়ারা জানান, আগুনে দোকানের সবকিছু পুড়ে গেছে। আর এই ঘটনা ভোরের দিকে হওয়ায় দোকানের কিছুই রক্ষা করতে পারিনি।

আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করা হয়েছে। সেখানে সাতটি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ থেকে ৩৫ লাখ টাকার মতো হতে পারে।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেরুবা ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে সেখানে ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার, চাল, ডাল, তেল এবং হাড়ি-পাতিল, বালতি, মগসহ প্রয়োজনীয় উপকরণ বিতরণ করেন। এছাড়া ক্ষতিগ্রস্থদের সরকারি সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।