ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় হনুমানের বাচ্চাসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
মাগুরায় হনুমানের বাচ্চাসহ আটক ১

মাগুরা: মাগুরায় ঢাকা-খুলনা মহাসড়কের বাস টার্মিনালে যাত্রীবাহী এস পি গোল্ডেন লাইন পরিবহন থেকে একটি হনুমানের বাচ্চা উদ্ধার করেছে মাগুরা সদর থানা পুলিশ। এ সময় হনুমানটি বহনের অভিযোগে বাসের সুপারভাইজার সুব্রত কুমারকে আটক করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টম্বর) দুপুরে মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক সুব্রত কুমার সর সাতক্ষীরা জেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের মাধবকাটি গ্রামের শান্তিপদ সরের ছেলে। ৬০০ টাকার বিনিময়ে তিনি সাতক্ষীরা জেলার কদম তলা বাজার এলাকার রানা নামে এক যুবকের কাছে হনুমানটি পৌঁছে দেওয়ার চুক্তি করেছিলেন।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কলিমুল্লাহ বাংলানিউজকে বলেন, ঢাকার সাভার থেকে একটি যাত্রীবাহী বাস সাতক্ষীরার উদ্দেশে ছেড়ে আসে। মাগুরা-ঢাকা রোড বাস টার্মিনাল এলাকায় পৌঁছালে বাসটিকে থামিয়ে তল্লাশি করে পুলিশ। এ সময় বাসের বক্সে বাজার করা একটি ব্যগ থেকে বেঁধে রাখা অবস্থায় একটি হনুমানের বাচ্চা উদ্ধার করা হয়। বর্তমানে হনুমানটি সদর থানা চত্বরে এনে খাচায় রাখা হয়েছে।

মাগুরা জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন্দ্রেনাথ সরকার বলেন, পাচার হওয়ার সময় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে বিরল প্রজাতির একটি হনুমানের বাচ্চা উদ্ধার করা হয়েছে। সেটি যথাযথ হেফাজতে রেখে সংরক্ষনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়ে বন্যপ্রাণী বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫9 ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।